🕓 সংবাদ শিরোনাম

বিনা অপরাধে ৩ বছর সাজা ভোগের পর মুক্তি পেলেন মিনুটাঙ্গাইলে নির্বাচন কর্মকর্তাসহ করোনায় আক্রান্ত ৯৫ জনবিধি-নিষেধ বাড়লো আরও এক মাস‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে সংসদে এমপি শাহজাদাকরোনায় একদিনে ৬০ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজারখালেদার অসুস্থতার খবর চাপা দিতে পরীমনিকে সামনে আনা: মির্জা ফখরুলঅটোপাস পেলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী‘আবু ত্ব-হাকে ফিরিয়ে দিন, নয়তো তার কাছে আমাকে নিয়ে যান’২০ কোটি টাকার সম্পদ আত্মসাৎ : মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলাআবু ত্ব-হার নিখোঁজের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি : স্বরাষ্ট্রমন্ত্রী

  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

চুনারুঘাটের নালুয়া চা বাগানের শ্রমিকরা কাজে ফিরছেন

Habiganj
❏ বৃহস্পতিবার, জুন ৩, ২০২১ সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটের নালুয়া চা বাগানের ম্যানেজার ইফতেখার এনাম দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর কাজে ফিরছেন কর্মবিরতিতে থাকা শ্রমিকরা।

বুধবার চা শ্রমিক নেতাদের সঙ্গে বাগান ব্যবস্থাপনা কমিটির দফায় দফায় সমঝোতা আলোচনার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

এখন থেকে বাগানের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন ডেপুটি জেনারেল ম্যানেজার ইমতিয়াজ মান্নান। আর আগামী দুদিনের মধ্যে বাগান ছাড়বেন ইফতেখার।

সমঝোতা আলোচনায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, ইউএনও সত্যজিৎ রায় দাশ, ওসি মো. আলী আশরাফ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী।

এর আগে, শনিবার থেকে ম্যানেজার ইফতেখারের অপসারণ দাবিতে কর্মবিরতি ও আন্দোলন শুরু করেন নালুয়া চা বাগানের শ্রমিকরা। তার অপসারণ না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না বলে ঘোষণা দেন। এ নিয়ে চলে দফায় দফায় বৈঠক। কোনো সমাধান না হওয়ায় আন্দোলন অব্যাহত থাকে। শ্রমিকদের কট্টর আন্দোলনের হুঁশিয়ারিতে হস্তক্ষেপ করে চুনারুঘাট উপজেলা প্রশাসন। তাদের সম্মিলিত প্রচেষ্টায় এর সমাধান হওয়ায় আজ থেকে কাজে ফিরবেন শ্রমিকরা।

২৮ মে সকালে বাগানের নিজস্ব গাড়ি দিয়ে সিকিউরিটি ইনচার্জ মনিরুলের মাধ্যমে প্রায় ১৫০ ঘনফুট সেগুন কাঠ বাইরে পাঠান ম্যানেজার ইফতেখার। এছাড়া ভাড়া করা গাড়ি দিয়েও পাঠানো হয় গাছ। শ্রমিকরা থাকতে গাড়ি দিয়ে কেন বাইরে গাছ পাঠানো হলো বিষয়টি পাচার আখ্যা দেন বাগানের নেতারা। এর পরিপ্রেক্ষিতে তারা আন্দোলন শুরু করেন।