🕓 সংবাদ শিরোনাম

মাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৬ জনের মৃত্যুইভ্যালির সম্পদ ৬৫ কোটি, দেনার পরিমাণ ৪০৩ কোটি ৮০ লাখ টাকাবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঢাকা-মাওয়া মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশ

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

শরীয়তপুরে মহাসড়কের জমি অধিগ্রহণ শুরু হওয়ায় অ‌বৈধ স্থাপনা নির্মা‌নের হি‌ড়িক!

Shariyatpur news
❏ শুক্রবার, জুন ৪, ২০২১ ঢাকা

নয়ন দাস, শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি: শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কটিকে চার লেনে উন্নীতকরণে জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু হওয়ায় অ‌বৈধ স্থাপনা নির্মা‌নের অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে একটি প্রভাবশালী চ‌ক্রের বিরু‌দ্ধে। অধিগ্রহণকৃত জ‌মি‌তে অস্থায়ী স্থাপনা দেখিয়ে সরকারি কো‌টি কো‌টি টাকা আত্মসাতেরও পায়তারা কর‌ছে ওই চক্র‌টি।

এসব খবর সংগ্র‌হে ‌যাওয়ায় হামলার শিকার হ‌য়ে‌ছে দৈ‌নিক যুগান্ত‌রের শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় প্র‌তি‌নি‌ধি শাকিল আহম্মেদ। এ সময় তার ক্যামেরা ও মোবাইল ফোন ভাঙচুর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জ উপজেলার ডিএমখালী ইউনিয়নের গাজী কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সখিপুর থানা পু‌লি‌শের কা‌ছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই সাংবাদিক। য‌দিও এখন পর্যন্ত অ‌ভিযুক্ত কাউ‌কে আটক কর‌তে পা‌রে‌নি পু‌লিশ। এ‌নি‌য়ে জেলায় কর্মরত সাংবা‌দিকদের মধ্যে ক্ষোভ সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

স্থানীয়রা জানান, গত বছর আগে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কটিকে চার লেনে উন্নীতকরণ কাজ প্রকল্প‌টি এক‌নে‌কে অনু‌মো‌দিত হয়। এরপর শরীয়তপুর-২ আসনের এমপি ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম কাজের উদ্বোধন করেন। পরবর্তী‌তে ওই সড়ক প্রশস্ত করার লক্ষ্যে জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু ক‌রে জেলা প্রশাসন। বর্তমানে জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু হওয়ার খবরে একটি চক্র ওই মহাসড়কের দুপাশ ঘিরে অস্থায়ী অবৈধ স্থাপনা নির্মাণ শুরু করে। চক্র‌টি সরকা‌রি কি‌ছু কর্মকর্তার যোগসাজ‌সে ওইসব স্থাপনা দেখিয়ে অর্থ আত্মসাৎ চেষ্টা ক‌রে যা‌চ্ছে ব‌লে অ‌ভি‌যোগ দীর্ঘ‌দি‌নের। প্রকা‌শ্যে এসব কর্মকান্ড চল‌লেও ব্যবস্থা নেয়‌নি স্থানীয় প্রশাসন।

সেই সংবাদ সংগ্রহের জন্য গতকাল বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে ওই সাংবা‌দিক শাকিল আহম্মদ ঘটনাস্থলে যান। এ‌তেই চড়াও হয় স্থানীয় দালাল চ‌ক্রের সদস্য আহমদ আলী ও মাইন উদ্দিন সহ ক‌য়েকজন। তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ওই সাংবা‌দিকের উপর। কিন্তু স্থানীয়দের সহ‌যো‌গিতায় ঘটনাস্থল থে‌কে উদ্ধার করা হয়।

শাকিল আহম্মেদ বলেন, অবৈধ স্থাপনা নির্মাণের সংবাদ শুনে আমি চাঁদপুর-শরীয়তপুর মহাসড়কে পাশের স্থাপনা দেখার জন্য যাই। গিয়ে ঘটনার সত্যতা পেলে তা আমার মোবাইল ফোনের ক্যামেরায় ধারণ করা জন্য বের করি। তখন স্থানীয় দালাল আহমদ আলীর নেতৃত্বে স্থানীয় মহিউদ্দিন ও পারভেজ আমার ওপর লাঠি ও শাবল দিয়ে হামলা চালায়। এ সময় স্থানীয়দের সহায়তায় আমি রক্ষা পাই। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে আমি থানায় অভিযোগ করি।

এ ঘটনায় জ‌ড়িত থাকার অ‌ভি‌যোগে আহমদ আলীর সা‌থে যোগা‌যো‌গের চেষ্টা করা হ‌লেও তা‌কে পাওয়া যায়‌নি।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান হাওলাদার বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত চল‌ছে, জ‌ড়িত‌দের বিরু‌দ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভেদরগঞ্জ উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার তানভীর-আল-নাসীফ ব‌লেন, ঘটনা‌টি আ‌মি শু‌নে‌ছি। যারা এসব অ‌বৈধ স্থাপনার সা‌থে জ‌ড়িত তা‌দের বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।