• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

ভোলায় সেপটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে বাড়ির মালিকসহ নিহত ২

news 7
❏ শনিবার, জুন ৫, ২০২১ বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক- ভোলায় বাড়ির নির্মাণাধীন সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে বাড়ির মালিকসহ দুইজন নিহত হয়েছেন। এসময় আরও দুইজন গুরুতর আহত হলে তাদের ভোলা সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার (৫ জুন) সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের লাল মিয়া মেম্বার বাড়িতে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বাড়ির মালিক আবদুল মালেক (৪৫) ও মো. জসিম (৪০)। এরা দু’জন একই এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, লাল মিয়া মেম্বার বাড়িতে নবনির্মিত সেপটিক ট্যাংকের ভিতরের সেন্টারিং এর বাঁশ-কাঠ খোলার জন্য সকালে বাড়ির মালিক আবদুল মালেক প্রথমে ভিতরে প্রবেশ করেন। এরপর জসিম, কবির ও সাহাবুদ্দিন নামে আরও ৩ শ্রমিক ট্যাংকের ভিতরে গেলে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হন।

এসময় মো. নবী নামে অপর এক শ্রমিক তাদেরকে উদ্ধার করতে গিয়ে চিৎকার দিয়ে তিনিও অসুস্থ পড়েন। খবর পেয়ে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ৪ জনকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মালেক ও জসিম নামে দুই শ্রমিকে মৃত ঘোষণা করেন। এছাড়া কবির ও সাহাবুদ্দিন নামে দুই শ্রমিকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ভোলা ফায়ারসার্ভিস ইউনিটের উপ-সহারী পরিচালক মো. ফারুক জানান, সেপটিক ট্যাংকটি এক মাসের বেশি বন্ধ থাকায় সেখানে বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়। এই কারণে যেই চার শ্রমিক কাজ করার জন্য ট্যাংকের ভেতরে প্রবেশ করে, তাদের মধ্যে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়। এছাড়া দুইজন গুরুতর আহত হয়।

ভোলা সদর জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আমানউল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সেপটিক ট্যাংকে থাকা বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ওই দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া আহত দুজন আশঙ্কামুক্ত রয়েছে বলে জানান তিনি।