• আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

স্নাপড্রাগন প্রসেসরযুক্ত নতুন গেমিং স্মার্টফোন ছাড়ছে ওয়ালটন

Walton Primo
❏ শনিবার, জুন ৫, ২০২১ বিজ্ঞান ও প্রযুক্তি

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: স্নাপড্রাগন প্রসেসরযুক্ত নতুন গেমিং স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে বাংলাদেশি প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। যার মডেল ‘প্রিমো আরএক্সএইট মিনি’। মিড রেঞ্জের ফোনটিতে আরো থাকছে বড় ডিসপ্লে, শক্তিশালী র‌্যাম-রম, ফাস্ট চার্জিং, ট্রিপল ব্যাক ক্যামেরাসহ আকর্ষণীয় সব ফিচার।

ওয়ালটন সেল্যুলার ফোন মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন বলেন, আধুনিক জীবনের অন্যতম অনুসঙ্গ স্মার্টফোন। যোগাযোগের পাশাপাশি বিনোদনসহ বিভিন্ন কাজে সবাই স্মার্টফোন-নির্ভর। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে গেমিং স্মার্টফোনের আবেদন খুব বেশি। আর কোয়ালকমের স্নাপড্রাগন প্রসেসরযুক্ত ফোন গেমিংয়ের জন্য আদর্শ। এ প্রসেসরযুক্ত ফোনের পারফরর্মেন্সও বেশি। সবদিক বিবেচনায় ওয়ালটন ‘প্রিমো আরএক্সএইট মিনি’ স্মার্টফোনের কনফিগারেশন সাজানো হয়েছে। যা সহজেই স্মার্টফোনপ্রেমীদের মন কেড়ে নেবে।

তিনি জানান, এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্নাপড্রাগনের সিক্স সিরিজ প্রসেসর। এতে থাকছে ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৪ গিগাবাইট র‌্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি। ১৮ ওয়াট টাইপ সি ফাস্ট চার্জিংসহ এতে রয়েছে সিকিউরিটি স্লাইডার সুবিধা। ফোনটির পেছনে থাকছে সনি সেন্সরযুক্ত ১২, ৮ এবং ৫ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা।

ফোনটির অন্যান্য কনফিগারেশন ও মূল্য এখনো প্রকাশ করেনি ওয়ালটন। তবে মিড রেঞ্জের ফোনটির দাম ১০ থেকে ১২ হাজার টাকার মধ্যে হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, সাশ্রয়ী দামে সেরা কনফিগারেশনের স্মার্টফোন দিয়ে প্রযুক্তিপ্রেমীদের মন জয় করে নিয়েছে বাংলদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন। বাংলাদেশে নিজস্ব কারখানায় তৈরি সর্বাধুনিক ফিচারসমৃদ্ধ ওয়ালটন ফোনে আস্থা রাখছেন ক্রেতারা। পাশাপাশি ওয়ালটন ফোনে থাকছে নানা সুবিধাও। প্রথম ও একমাত্র বাংলাদেশি মোবাইল ফোন উৎপাদনকারি প্রতিষ্ঠান হিসেবে আন্তর্জাতিক সংস্থা ‘ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডারডাইজেশন’ (আইএসও) সনদ রয়েছে ওয়ালটন মোবাইলের।