🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

এবার ১’শ টি সুপারীর চারা রোপণ করলেন ফরিদপুরের সেই স্কুল শিক্ষক

faridpur Nurul Islam tree plant photo
❏ শনিবার, জুন ৫, ২০২১ ঢাকা

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরণায় পরিবেশ রক্ষা, বজ্রপাতে মৃত্যু রোধ ও ক্ষয় ক্ষতি কমাতে ফরিদপুরে ২ হাজার তালগাছ বীজ রোপণ করা সেই আলোচিত স্কুল শিক্ষক মোঃ নুরুল ইসলাম এবার বিশ্ব পরিবেশ দিবসে ফরিদপুর শহরের বিভিন্ন স্থানে ১’শ টি সুপারী গাছের চারা রোপণ করেছেন।

আজ শনিবার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবসে তিনি সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর  শহরের দৃষ্টি নন্দন ও সৌন্দর্য্য বাড়াতে শিশু একাডেমীর সামনের রাস্তা এবং বায়তুল আমান বিএড কলেজের সামনের মাঠের চারপাঁশে ১’শ টি সুপারীগাছ রোপণ করেন।

ফরিদপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক মোঃ নুরুল ইসলাম ওরফে নুরুল স্যারের দীর্ঘদিন ধরে এই গাছ লাগানোর বিষয়টি শহরের মানুষের মাঝে বেশ সাড়া জাগিয়েছে। তাঁকে দেখে অনেকেই গাছ লাগানোর বিষয়ে উদ্বুদ্ধ হচ্ছেন।

এর আগে শিক্ষক মোঃ নুরুল ইসলাম শহরের বিভিন্ন স্থানে ২’হাজার তালগাছ বীজ রোপণ,  ২’হাজার খেঁজুরগাছের বীজ রোপণ, শতাধিক কৃষ্ণচূড়া ও রাধাচূড়ার গাছ রোপণ করে আলোচনায় আসেন। এছাড়া প্রায় সারা বছরই তিনি সুযোগ পেলেই রাস্তার পাঁশে বিভিন্ন ফলজ ও ঔষুধী গাছ লাগিয়ে থাকেন।

এ বিষয়ে স্কুল শিক্ষক মোঃ নুরুল ইসলাম বলেন, বৃক্ষের প্রতি ভালোবাসা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় পরিবেশ রক্ষা,বর্জ্রপাতে মৃত্যু রোধ, ক্ষয়-ক্ষতি কমাতে ও শহরের সৌন্দর্য বৃদ্ধি করতে তিনি তালবীজ রোপণ , খেঁজুরের বীজ রোপণসহ নানা ধরনের গাছ লাগিয়ে থাকেন।

নুরুল ইসলাম আরো বলেন, গাছ মানুষের অকৃত্রিম বন্ধু তাই আসুন আমরা সবাই বেশী বেশী করে গাছ লাগাই।