• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

সময়ের কন্ঠস্বরে সংবাদ প্রকাশের পর হুইল চেয়ার পেলেন সেই কাশেম আলী

news photo
❏ সোমবার, জুন ৭, ২০২১ রংপুর

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি- গত ৫ জুন দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সময়ের কন্ঠস্বরে “মৃত্যুর আগে শুধুই একটি হুইল চেয়ারের আকুতি” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি প্রকাশের কয়েক মিনিটের মধ্যে দৃষ্টিগোচর হয় ফেসবুকভিত্তিক কমিউনিটি গ্রুপ ‘উই আর বাংলাদেশ’ বা ওয়াব এর প্রতিষ্ঠাতা এসএম আকবরের। তাৎক্ষণিক তিনি সময়ের কণ্ঠস্বর নিউজরুমে ফোন করে অসুস্থ কাশেম আলীকে একটি হুইল চেয়ার দেওয়ার প্রতিশ্রুতি দেন।

এছাড়া বৃদ্ধের অসহায়ত্বের ওই সংবাদটি প্রকাশের পর ফুলবাড়ী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুর-অর-রশিদও অসুস্থ কাশেম আলীকে আর্থিকভাবে সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

পরে আজ সোমবার (০৭ জুন) বিকালে ‘উই আর বাংলাদেশ’ পক্ষ থেকে দেওয়া হুইল চেয়ারটি কাশেম আলীর বাড়িতে নিয়ে হাজির হন সময়ের কন্ঠস্বরের প্রতিনিধি অনিল চন্দ্র রায়। এ সময় হুইল চেয়ার পেয়ে খুশিতে আবেগে আপ্লুত হয়ে পড়েন কাশেম আলী ও তার পরিবারের সদস্যরা।

তিনি সময়ের কন্ঠস্বরের প্রতিনিধি অনিল চন্দ্র রায়, ‘উই আর বাংলাদেশ’ (ওয়াব) এর প্রতিষ্ঠাতা এসএম আকবর ও চেয়ারম্যান হারুণ অর-রশিদসহ উপস্থিত সবাইকে অনেক ধন্যবাদ ও দোয়া কামনা করেন।

এ সময় প্রদত্ত কাশেম আলীর চিকিৎসার জন্য ৫ হাজার ৫শ টাকা অসুস্থ কাশেম আলীর হাতে তুলে দেন ফুলবাড়ী সদর ইউনিয়নের চেয়ারম্যান হারুন-অর-রশিদ। পরে আরও এক ব্যক্তি অসুস্থ কাশেম আলীকে সহায়তা করেন।

হুইল চেয়ার হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- সদর ইউনিয়নের চেয়ারম্যান হারুণ-অর-রশিদ, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক মিলন, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বেলাল, যুগান্তর প্রতিনিধি আব্দুল আজিজ মজনু, নয়া দিগন্তের সংবাদদাতা অলিউর রহমান নয়ন, খোলা কাগজ প্রতিনিধি এসএম আসাদুজ্জামান খলিল, দিনকাল প্রতিনিধি সামিউল ইসলাম বেনু।

উল্লেখ্য যে, প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চন্দ্রখানা কদমতলা গ্রামের মৃত বাহার উদ্দিনের ছেলে কাশেম আলীর দুটি পা অচল হয়ে যায়। পরিবারের সদস্যরা ধরাধরি করে বাইরে রেব করে চেয়ারে বসিয়ে দিলে সেখানেই সারাদিন কাটে তার। তাই চলাফেরার জন্য একটি হুইল চেয়ারের আকুতি ছিল তার।