টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকায় যানজট

road 5
❏ মঙ্গলবার, জুন ৮, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- যানবাহনের চাপ বৃদ্ধির কারণে রাতে ও ভোরে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ রাখায় টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব থেকে মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার রাবনা বাইপাস পর্যন্ত থেমে থেমে এ যানজটের সৃষ্টি হয়।

বিষয়টি এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত নিশ্চিন্ত করেছেন। এতে ভোগান্তিতে পড়েছে মহাসড়কে চলাচলরত চালক ও যাত্রীরা। এছাড়াও কাচামালসহ পণ্য পরিবহন গুলো বিপাকে পড়েছে। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

বঙ্গবঙ্গু সেতু সূত্র জানায়, অতিরিক্ত যানবাহনের চাপের কারণে রাতে বঙ্গবঙ্গু সেতুর পূূর্ব পাড়ে ও ভোরে পশ্চিম পাড়ে টোল আদায় বন্ধ রাখা হয়।

পুলিশ ও চালকরা জানায়, গতকাল সোমবার (৭ জুন) সন্ধ্যা থেকে বৃষ্টি হওয়ায় মহাসড়কে গাড়ি ধীরগতিতে চলাচল করায় গাড়ির চাপ বেড়ে যায়। অন্যদিকে সিরাজগঞ্জ অংশে রাস্তায় যানজট সৃষ্টি হওয়ায় আধাঘন্টা টোল আদায় বন্ধ ছিলো। পরে ভোর রাত থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, সিরাজগঞ্জ অংশে রাস্তায় যানজটের কারণে টোল আদায় দুই দফা আধাঘন্টা বন্ধ রাখা হয়েছিলো। তাছাড়া বৃষ্টির কারণে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় থেমে থেমে গাড়ি চলাচল করছে। মহাসড়কে পুলিশ কাজ করছে। দ্রুতই যানচলাচল স্বাভাবিক হবে জানান তিনি।