ম্যাক্রোঁকে চড় দেওয়া সেই যুবক মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতেন


❏ বুধবার, জুন ৯, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ফ্রান্সের প্রেসিডেন্টের গালে চড় মেরে রাতারাতি আলোচনায় এক যুবক। আস্তে আস্তে বেরিয়ে আসছে সেই যুবকের অনেক তথ্য। দক্ষিণ-পূর্ব ফ্রান্সে সফরে যাওয়া দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রোর গালে কষিয়ে চড় মারা সেই যুবক ইউরোপের ঐতিহ্যবাহী মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতেন।

ঘটনার পর ওই যুবককে আটক করেছে নিরাপত্তাকর্মীরা। পাশাপাশি তার এক সহযোগীকেও আটক করা হয়েছে।

আটক যুবকের নাম ড্যামিয়েন ট্যারেল (২৮)। দক্ষিণ-পূর্ব সেন্ট-ভ্যালিয়ের শহরে বসবাস করেন তিনি। এই শহরে ট্যারেলের পরিচিতরা তাকে ঝামেলা সৃষ্টিকারী নন বলে বর্ণনা করেছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আটক যুবক ট্যারেল দেশটিতে একটি ক্লাব পরিচালনা করতেন। এই ক্লাবের সদস্যরা মধ্যযুগীয় তলোয়ার যুদ্ধ ও মার্শাল আর্টে উৎসাহী। তবে ওই যুবকের বিরুদ্ধে অতীতে কোনো অপরাধের প্রমাণ পাওয়া যায়নি।

সরকারি কর্মকর্তাকে হেনস্থার অভিযোগে ট্যারেলের বিরুদ্ধে তদন্ত চলমান রয়েছে বলে স্থানীয় একজন প্রসিকিউটর জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের ভ্যালেন্স শহরের বাইরের টেইন-ই হারমিটেট এলাকায় স্থানীয় শিক্ষার্থী ও রেস্তোরাঁ কর্মীদের সঙ্গে করোনাভাইরাস মহামারির লকডাউন প্রত্যাহার পরবর্তী পরিস্থিতি নিয়ে কথা বলেন।

সরকারি এই সফরের সময় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাত মেলানোর সময় উঁচু প্রতিবন্ধকতার বিপরীত দিক থেকে এক যুবকের দিকে প্রেসিডেন্ট হাত বাড়িয়ে দিলে ওই যুবক ম্যাক্রোঁর গালে সজোরে চড় মারেন। পরে নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যরা ম্যাক্রোঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন।

আরও পড়ুন-

প্রকাশ্যে ফরাসি প্রেসিডেন্টকে থাপ্পড় দিলেন যুবক (ভিডিওসহ)