🕓 সংবাদ শিরোনাম

যমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যুটিকার ঘাটতি দূর না হলে সামনে বিপদ: জাতিসংঘ মহাসচিববেইজ্জতিতে পড়েছে বিসিবি, ভয়ে ফোন ধরছেন না পাপনএবার ৬০ হাজার সৌদি নাগরিক ও প্রবাসী নিয়ে হজ পালনের ঘোষণা

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

কেরানীগঞ্জে নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, ৫ লাখ টাকা জরিমানা

ovijan
❏ বৃহস্পতিবার, জুন ১০, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ: ঢাকার কেরানীগঞ্জে অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, মজুত এবং বিক্রির অভিযোগে ৬ প্রতিষ্ঠানকে ৫ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৯ জুন) রাত সাড়ে ১২টা থেকে সকাল আটটা পর্যন্ত পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

আজ দুপুরে র‌্যাব-১০ এর মিডিয়া সেল থেকে সময়ের কণ্ঠস্বর কে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব-১০ মিডিয়াসেল থেকে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সব ধরণের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার (০৯ জুন) রাত বারোটা হতে সকাল আটটা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো.আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় ভ্রাম্যমাণ আদালত ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানা এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এইচ আর কসমেটিক্সকে নগদ ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ভাগ্য লক্ষি সুইটস্কে নগদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, শ্রী লক্ষী সুইটস্কে নগদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার), গোবিন্দ ওভিজাত মিষ্টি বিপনিকে নগদ ৬০,০০০/-(ষাট হাজার) টাকা, আল মক্কা সুইটস্কে নগদকে ৬০,০০০/- (ষাট হাজার) টাকা ও গোপাল ঘোস সুইটস্কে নগদ ৫,০০০/-(পাঁচ হাজার) টাকা করে ০৬ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,২৫,০০০/- (পাঁচ লক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ৮,০০,০০০ (আট লক্ষ) টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও ভেজাল খাবার ধ্বংস করা হয়।

বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।