🕓 সংবাদ শিরোনাম

চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

সিনহা হত্যা মামলা: ২৭ জুন ওসি প্রদীপের জামিন শুনানি


❏ রবিবার, জুন ১৩, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: দেশের আলোচিত হত্যাকান্ড মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামী ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের জামিন শুনানি ২৭ জুন নির্ধারণ করা হয়েছে।

রবিবার (১৩ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল জামিন আবেদনের প্রেক্ষিতে শুনানির দিন ধার্য্য করেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, গত ১০ জুন ওসি প্রদীপের আইনজীবী অ্যাডভোকেট মহিউদ্দিন এ জামিন আবেদন করেন। ভার্চুয়াল শুনানীর মাধ্যমে পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে।

ওসি প্রদীপের জামিন আবেদনের শুনানিতে অংশ নিতে কক্সবাজার আদালতে যান অ্যাডভোকেট রানা দাশ গুপ্তের নেতৃত্বে একটি আইনজীবী প্যানেল।

এ সময় রানা দাসগুপ্ত সাংবাদিকদের বলেন, প্রদীপ তার দায়িত্ব পালনকালে মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স বাস্তবায়ন করেছেন। সে সময় মাদক অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছিলো। ওসি প্রদীপের বিপক্ষে অনেকগুলো অপপ্রচার রয়েছে৷

কোন হত্যা মামলায় প্রদীপ জড়িত নেই জানিয়ে বলেন সুষ্ঠু, নিরপেক্ষ ও ন্যায় বিচারের স্বার্থে আদালতে লড়ে যাবেন তারা। আলোচিত মেজর সিনহা হত্যা মামলায় ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি করে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ নয়জন পুলিশ সদস্যকে আসামি করা হয়। আদালত মামলাটির তদন্ত করার আদেশ দেন র‌্যাবকে।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন