🕓 সংবাদ শিরোনাম

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যুশাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশ

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

নির্বাচন করোনা সংক্রমণের একমাত্র মাধ্যম না: সিইসি

nurul
❏ রবিবার, জুন ১৩, ২০২১ ঢাকা

মেহেদী হাসান সোহাগ, স্টাফ রিপোর্টার, মাদারীপুর- নির্বাচন করোনা সংক্রমণের একমাত্র মাধ্যম না। করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে মেয়াদ উত্তীর্ণ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

রবিবার (১৩ জুন) দুপুরে মাদারীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন।

তিনি বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে নির্বাচনের আয়োজন করছি। যেসকল এলাকায় করোনা সংক্রমন ঊর্ধ্বগতি সেখানে নির্বাচন স্থগিত রাখা হয়েছে। ভোটারদের মধ্যে দিন দিন ইভিএম এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এমনকি জনপ্রতিনিধিরাও সুষ্ঠ নির্বাচনের স্বার্থে ইভিএম পদ্ধতিতে নির্বাচন চাচ্ছেন।

সিইসি বলেন, যেসব এলাকায় বর্তমানে করোনার প্রকট কম কিংবা স্বাস্থ্য মন্ত্রনালয়ের বিধি নিষেধ নেই সেখানেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, গত ২১ এপ্রিল প্রথম ধাপে ইউনিয়ন পর্যায়ে নির্বাচন হবার কথা থাকলেও করোনার জন্য তা পিছিয়ে ২১ জুন দিন ধার্য করে নির্বাচন কমিশন। ৩শ’ ৭১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবার কথা থাকলেও করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ায় দুইশ’ ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হবে নির্বাচন। ইভিএমের মাধ্যমে লক্ষীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন ও ১১টি পৌরসভার ভোট গ্রহণ করা হবে। এছাড়া দুইশ’টি ইউনিয়নের মধ্যে সীমিত সংখ্যক ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে এই ইলেকট্টিক পদ্ধতিতে ভোটগ্রহণ। নির্বাচনের আগে ও পরে যাতে কোন ধরনের সহিংসতা না হয় সেজন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়ার কথাও জানান তিনি।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব ও আঞ্চলিক নির্বাচন কমিশনার মোস্তফা ফারুক, জেলা পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল, জেলা নির্বাচন কমিশনার মো. মনিরুজ্জামান প্রমূখ। অনুষ্ঠানে নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২১ জুন জেলার শিবচর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন