🕓 সংবাদ শিরোনাম

শাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

বাড়ছে করোনা রোগী, হিলিতে লকডাউন চায় সচেতন মহল

hili
❏ সোমবার, জুন ১৪, ২০২১ রংপুর

আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের সীমান্তবর্তী উপজেলা হাকিমপুরে দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই ছোট উপজেলাতে মোট করোনায় আক্রান্ত রোগী রয়েছে ৩৩ জন। ভারত থেকে আমদানি রপ্তানি স্বাভাবিক থাকার কারণেই দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা বলে মনে করছেন সচেতন মহল।

স্থানীয় কয়েকজন ক্ষোপ প্রকাশ করেই জানান, ভারত থেকে আমদানি রপ্তানি স্বাভাবিক থাকার কারণেই হিলিতে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। কারণ ভারতে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। যার জন্য ভারত থেকে আসা ট্রাক ড্রাইভার বাংলাদেশে অবাধে প্রবেশ করার কারণে হিলির অবস্থা অবনতির দিকে। এখনি যদি প্রশাসন কঠোর পদক্ষেপ না নেয় তবে ভারতের থেকেও কঠিন আকার ধারণ করবে।

হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইতিমধ্যে আমদানি রপ্তানির উপর কঠোর পদক্ষেপ নিয়েছি। ভারত থেকে আসা ট্রাক ড্রাইভার এবং হেলপারদের করোনা টেস্টের সনদ নিয়ে প্রবেশ করার কথা বলা হলেও তারা মানেনি। তাদের দেশে করোনার টিকার সংকট এমন অযুহাতে আমদানি চালু রেখেছে। এতে হিলি করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। আমদানি রপ্তানি বন্ধ করা প্রয়োজন বলেও জানান তিনি।

এদিকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদ আল হাসান জানান, দিন দিন করোনার টেস্ট কমে যাচ্ছে। মানুষ ভয়েই করোনার টেস্ট করছেন না, কারণ যদি টেস্টের পর করোনা পজিটিভ হয় তবে সমাজের লোকজন তাকে এড়িয়ে চলে এমনকি তার সাথে কোন যোগাযোগও রাখেন না। করোনার টেস্ট সকলেই যদি করেন তবে হিলিতে আরো করোনা রোগী পাওয়া যাবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন