• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

ত্রিশালের সাবেক এমপি এমএ হান্নান আর নেই

hannan
❏ মঙ্গলবার, জুন ১৫, ২০২১ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল প্রতিনিধি- মানবতাবিরোধী অপরাধের দায়ে আটক ত্রিশাল আসনের সাবেক এমপি এম এ হান্নান মঙ্গলবার রাত ৪টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

জানা যায়, ময়মনসিং জেলার ত্রিশাল উপজেলার বইলর এলাকা শহীদ বীরমুক্তিযোদ্ধা আবদুর রহমানের স্ত্রী রহিমা খাতুন মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ২০১৫ সালে মামলা করেন। এ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তৎকালীন এমপি এম এ হান্নান ও তার ছেলেসহ মোট ৮ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

মামলায় ওই বছরের ১০ অক্টোবর মুক্তিযুদ্ধকালীন ময়মনসিংহে শান্তি কমিটির সাধারণ সম্পাদক এম এ হান্নান ও তার ছেলে ডা. রফিক সাজ্জাদকে ঢাকার গুলশান থেকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে কারাগারে ছিলেন সাবেক এ সাংসদ। অসুস্থ হয়ে পড়লে তাকে বিএসএমইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে ত্রিশাল নির্বাচনী এলাকায় জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হন। ২০১৫ সালের ১৯ মে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মামলা করেন রহিমা খাতুন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন