টাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

tangail
❏ মঙ্গলবার, জুন ১৫, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের সখীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর উপর যৌণ নির্যাতনের সাথে জড়িত সকল আসামীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের আয়োজনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের যুগ্ম-আহবায়ক রতন কুমার রায় ও বিশ্চজিৎ কোচ, ঘাটাইল উপজেলার শাখার সভাপতি পরিমল চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন কেন্দ্রীয় সংসদের সভাপতি জন যেত্রা প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে নারী ধর্ষণ ও নির্যাতনের শিকার হচ্ছে। সখীপুরের গণধর্ষণের ঘটনায় দুইজন গ্রেফতার হলেও একজন ধরা ছোয়ার বাইরে রয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ওই আসামীকে গ্রেফতার না করা হলে সখীপুর থানা ঘেরাওসহ কঠোর কর্মসূচি পালন করা হবে। গণধর্ষনের ঘটনার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা। আইনের শাসন নিশ্চিত করতে হবে। ঘৃণ্য ও পৈশাচিক আপরাধের সাথে জড়িত সকল আসামীদের শাস্তি নিশ্চিত করতে হবে বলে বক্তরা বলেন।

উল্লেখ্য, উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীকে (৪১) বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণচেষ্টা চালানো হয়। গত বৃহস্পতিবার (১০জুন) দিবাগত রাত ১টায় সখীপুর উপজেলার হাতীবান্ধা ইউনিয়নের বাজাইল বড়চালা এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত ওই নারীকে উদ্ধার করে প্রথমে সখীপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীকে (৪১) বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণচেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে কামড়িয়ে জখম করা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন