• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

কোমলমতি শিক্ষার্থীদের বিপদের মুখে ঠেলে দিতে পারিনা: শিক্ষামন্ত্রী

news
❏ মঙ্গলবার, জুন ১৫, ২০২১ জাতীয়

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ- করোনা পরিস্থিতির ওপর চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়টি নির্ভর করছে মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু বলেছেন, আমরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের বিপদের মুখে ঠেলে দিতে পারিনা। তাদের সার্বিক কল্যাণ কথা মাথায় রেখেই কাজ করা হচ্ছে।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি প্রতিদিন পরিবর্তন হচ্ছে এবং খারাপের দিকে যাচ্ছে। আমাদের দেশেরও অনেক জেলাই এখনও ঝুঁকি মুখে রয়েছে। কাজেই এখনই শিক্ষা প্রতিষ্ঠান খোলা যাচ্ছে না।

বিশেষজ্ঞদের উদ্ধৃতি দিয়ে ডা.দীপুমনি বলেন, সংক্রমনের হার অন্তত শতকরা ৫ ভাগে নেমে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যাবে। পরীক্ষা হবে কি হবে না তা এই মুহূর্তেই বলা যাবেনা। তবে শিশুরা যাতে খারাপ কিছুর সাথে না জড়ায় এবং পড়াশোনা থেকে দুরে সরে না যায় সেজন্য অভিভাবকদের আরো বেশি বেশি খেয়াল রাখার জন্য দিকনির্দেশনা দেন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আজ মঙ্গলবার (১৫ জুন) ঢাকার কেরানীগঞ্জের জাজিরা মোহাম্মদিয়া আলিয়া মাদরাসায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষাসচিব মো. মাহবুব হোসেন ও মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. হেলাল উদ্দিন এনডিসি, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক কে.এম রুহুল আমীন ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার(ভুমি) মো. কামরুল হাসান সোহেল ও সানজিদা পারভীন তিন্নি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইসমাইল, কোন্ডাইউপি চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমান চৌধুরী ফারুক, সাবেক চেয়ারম্যান মো. আবুবকর, স্থানীয় ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম, শিক্ষানুরাগী মো. জিয়াউর রহমান, মো.মাসুম, মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন