• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে সংসদে এমপি শাহজাদা

mp sahajada
❏ বুধবার, জুন ১৬, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে নিজ এলাকার মানুষের দাবির কথা তুলে ধরলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা।

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেওয়ার সময় তার গলায় ঝোলানো ‘আর কোনও দাবি নাই, ত্রাণ চাই না- বাঁধ চাই’ লেখা প্ল্যাকার্ড দেখা গেছে।

উপকূলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের জন্য এলাকাবাসীর দাবির প্রতি সমর্থন জানিয়ে পটুয়াখালী থেকে নির্বাচিত এই এমপি জানান, সাম্প্রতিক ঘূর্ণিঝড়ের পর তিনি ত্রাণ নিয়ে নিজ নির্বাচনি এলাকায় গিয়েছিলেন। সেখানে জনগণের রোষানলে পড়তে হয়েছে। উপকূলের অনেক সংসদ সদস্যকেই এই পরিস্থিতিতে পড়তে হয়। এলাকাবাসী ত্রাণ চান না, তারা স্থায়ী বেড়িবাঁধ চান।

এই বক্তব্য দেওয়ার সময় তিনি ওই প্ল্যাকার্ডটি নিজের গলায় ঝুলিয়ে দেখান। তিনি বলেন, ‘এলাকাবাসী এ রকম একটি প্ল্যাকার্ড ঝুলিয়েছিল।

সংসদে এস এম শাহজাদা তার বক্তব্যে বলেন, ‘অর্ধশত বছর আগে জনবসতি গড়ে ওঠা চরাঞ্চলে বেড়িবাঁধ না থাকায় প্রতিবছর ঝড়-জলোচ্ছ্বাসে কোটি কোটি টাকার ফসলহানি হচ্ছে। কিন্তু চরাঞ্চলের লাখ লাখ মানুষের ভাগ্য পরিবর্তনের কথা কেউ ভাবছে না। তাই চরাঞ্চলের কৃষকের প্রাণের দাবি বেড়িবাঁধের কথা লেখা প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে মহান জাতীয় সংসদে তাদের দাবি উপস্থাপন করলাম।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন