🕓 সংবাদ শিরোনাম

শাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

কেরানীগঞ্জে অপহরণের দুইদিন পর ভিকটিম উদ্ধার, গ্রেফতার ৭

atok
❏ বুধবার, জুন ১৬, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ- ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করা হয় মো. শাহজাহান (২২) নামের এক যুবককে। অপহরণের দুইদিন পর ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর কাঠুরিয়া এলাকা হতে ভিকটিমকে উদ্ধার করে র‍্যাব-১০ সদস্যরা।

এ ঘটনায় সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ০৭ সদস্যকেও গ্রেফতার করেছে সংস্থাটি।

আজ বুধবার (১৬ জুন) বিকেলে সময়ের কণ্ঠস্বর-কে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১০ এর মিডিয়াসেল।

গ্রেফতারকৃত অপহরনকারীদের নাম ১। মোঃ আসলাম (২৫), ২। সৈয়দ আল আমিন (২২), ৩। মোঃ ফয়েজ উল্লাহ (২০), ৪। মোঃ রহমত উল্লাহ সরকার (১৮), ৫। সৈয়দ মোরসালিন (১৮), ৬। মোঃ ইমরান (১৮) ও ৭। মোঃ শাহদাত হোসেন (১৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট হতে ০৯ টি মোবাইল ফোন জব্দ করে।

র‍্যাব-১০ জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ অপহরন হওয়া ভিকটিম উদ্ধার ও অপহরনকারীকে গ্রেফতরের অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দিবাগত (১৬ জুন) রাত ২.৩০ দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর কাঠুরিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে অপহৃত হওয়া ভিকটিম মো. শাহজাহান (২২) কে উদ্ধার করে এবং ০৭ অপহরণকারীকে গ্রেফতার করে।

গত (১৪ জুন) সকালে প্রতিদিনের মত ভিকটিম মো. শাহজাহান (২২) তার কর্মস্থলে যায়। কিন্তু রাত গভীর হয়ে গেলেও ভিকটিম কর্মস্থল থেকে তার বাসায় না ফিরলে ভিকটিমের পরিবারের সদস্যরা তার সন্ধানের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। পরের দিন (১৫ জুন) সকালে ভিকটিমের বড় ভাই ভিকটিমের শশুরের নিকট থেকে জানতে পারে ভিকটিমকে অপহরণ করা হয়েছে।

উক্ত সংবাদ প্রাপ্তির পর ভিকটিমের বড় ভাই ভিকটিমের ব্যবহৃত মোবাইল নম্বরে ফোন করলে ভিকটিমের উচ্চস্বরে কান্নাকাটি শব্দ শুনতে পায় এবং অপহরণকারীদের ০১ জন ভিকটিমের বড় ভাইয়ের নিকট ভিকটিমের মুক্তিপনের জন্য বিকাশের মাধ্যমে দেড় লাখ টাকা পাঠাতে বলে না হলে ভিকটিমকে মেরে ফেলা হবে বলে হুমকি প্রদান করে। পরবর্তীতে ভিকটিমের বড় ভাই র‌্যাবের নিকট অভিযোগ করলে ব্যার-১০ ভিকটিমকে উদ্ধার করার জন্য তাৎক্ষনিক একটি বিশেষ টিম নিয়োগ করে।

পরবর্তীতে ব্যার-১০ এর উক্ত আভিযানিক দল ছায়া তদন্তের মাধ্যমে মঙ্গলবার (১৬ জুন) রাত আড়াইটায় ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আগানগর কাঠুরিয়া এলাকায় অপহরনকারীদের দখল হতে ভিকটিম মো. শাহজাহান (২২) কে উদ্ধার করে এবং ০৭ জন অপহরণকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত অপহরনকারীরা ০১নং আসামী আসলাম এর নেতৃত্বে গত (১৪ জুন) রাতে সাড়ে দশটার দিকে ভিকটিম মো. শাহজাহান (২২) কে কর্মস্থল থেকে তার বাসায় যাওয়ার পথে অপহরণ করে নিয়ে যায় এবং তারা ভিকটিমের ব্যবহৃত মোবাইল থেকে ভিকটিমের বড় ভাইয়ের নিকট মুক্তিপনের দেড় লাখ টাকা দাবি করেছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ভিকটিমের বড় ভাই বাদী হয়ে একটি অপহরন মামলা রুজু করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন