• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

সংবাদ সম্মেলনে বিয়ারের বোতল সরিয়ে রাখলেন পগবা


❏ বুধবার, জুন ১৬, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্কঃ হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে রেখেছিলেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। এবার একইরকম আরেকটি ঘটনার জন্ম দিলেন পল পগবা। এই ফরাসি মিডফিল্ডার সংবাদ সম্মেলনে গিয়ে টেবিল থেকে সরিয়ে রাখলেন হেইনিকেন বিয়ারের বোতল।

মঙ্গলবার রাতে ইউরো চ্যাম্পিয়নশিপের ‘এফ’ গ্রুপে স্বাগতিক জার্মানির বিপক্ষে ফ্রান্স জেতে ১-০ গোলে। মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত হাইভোল্টেজ ম্যাচের পর ঘটনাটি ঘটে।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা পগবা গিয়েছিলেন সংবাদ সম্মেলনে। তখন তার সামনের টেবিলের ডানদিকে ছিল কোকাকোলার দুটি বোতল এবং বামদিকে একটি পানির বোতল ও হেইনিকেন বিয়ারের বোতল। ইসলাম ধর্মে বিশ্বাসী পগবা বিয়ারের বোতলটি উঠিয়ে নিচে রেখে দেন।

এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের অফিসিয়াল স্পন্সরদের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রের কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান কোকাকোলা ও নেদারল্যান্ডসের বিয়ার প্রস্তুতকারক প্রতিষ্ঠান হেইনিকেন। কিন্তু তারকা ফুটবলাররা যেন তাদের পাত্তা দিতে চাইছেন না একদমই!

গত সোমবার পর্তুগাল-হাঙ্গেরির ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অবাক করার মতো দৃশ্যের অবতারণা করেন রোনালদো। টেবিল থেকে কোকাকোলার বোতল দূরে সরিয়ে রাখেন তিনি। এরপর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা একটি পানির বোতল সামনে রেখে সংবাদ সম্মেলন শুরু করেন। ইঙ্গিতটা ছিল পরিষ্কার। কোমল পানীয় নয়, পানি খাওয়ার তাগিদ দেন তিনি।

রোনালদোর ওই কাণ্ডে মাথায় হাত পড়ার মতো অবস্থা হয়েছে কোকাকোলার। বেশ বড় রকমের আর্থিক ক্ষতির মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। ঘটনার মাত্র আধা ঘণ্টার মধ্যে তাদের শেয়ারের দাম ১.৬ শতাংশ কমে যায়। তাতে প্রায় চারশ কোটি ডলার (বাংলাদেশের মুদ্রায় প্রায় ৩৩ হাজার ৯১৫ কোটি টাকা) হারায় তারা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন