🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

শেরপুরে একদিনেই ২৮ জনের দেহে করোনা শনাক্ত

sherpur
❏ বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১ রাজশাহী

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরে এক বছরের মধ্যে একদিনে সর্বোচ্চ ২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে শেরপুর সদরে ২৫ জন, শ্রীবরদীতে ১ জন এবং নকলা ও নালিতাবাড়ী উপজেলায় ১ জন করে রয়েছেন। সব মিলিয়ে এ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৫৩।

এর আগে চলতি মাসের ১৬ জুন এক দিনে সর্বোচ্চ ২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে মোট ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ১৫ দশমিক ১৩ ভাগ।

সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, ১ থেকে ১৭ জুন পর্যন্ত জেলায় ১৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এই সময়ে মারা গেছেন তিনজন। সংক্রমণ ঊর্ধ্বমুখীর কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে পৌর এলাকায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তাই করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন