• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

সাগরদিঘীর সড়ক যেন ‘মরণ ফাঁদ’

road 5
❏ শনিবার, জুন ১৯, ২০২১ ঢাকা

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী বাজারের ৬৬৮ মিটার সড়কে ব্যাপক জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। সাগরদিঘী বাজারের প্রধান সড়ক দুটি ভাঙ্গা থাকায় ব্যহত হচ্ছে ফল ও সবজিবাহী যান চলাচলে।

সরেজমিনে জানা যায়, ঘাটাইল উপজেলার সাগরদিঘী বাজারের ভরাডুবা সড়কের ৩৫৮ মিটার এবং সাগরদিঘী-ঘাটাইল সড়কের ৩১০ মিটার সড়কে ভারি যানবাহন চলাচল করায় ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এতে বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে কর্দমাক্ত হওয়ায় পায়ে হেটে চলারও অযোগ্য হয়ে পড়েছে। এছাড়া কোন কোন সময় বৃষ্টির পানি জমে গর্তগুলো ভরাট হয়ে চলাচলকারীদের এক প্রকার মরণ ফাঁদে পরিণত হয়।

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, ২৫ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ঘাটাইল-সাগরদিঘী সড়কে কামালপুর থেকে সাগরদিঘী হয়ে গুপ্তবৃন্দাবন পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার সড়কে উন্নয়ন কাজ চলছে। কাজটি বাস্তবায়ন করছে ঠিকাদারী প্রতিষ্ঠান ভাওয়াল কনস্ট্রাকশন।

ঠিকাদার প্রতিষ্ঠানের পরিচালক বাচ্চু মিয়া জানান, সাগরদিঘী চৌরাস্তা মোড়ে ৬৬৮ মিটার সড়কে সিসি ঢালাইয়ের কাজের অনুমোদন না হওয়ায় আমরা কাজটি করতে পারছিনা।

টাঙ্গাইলের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আলাউল হোসেন জানান, সাগরদিঘী একটি বড় বাজার এলাকা হওয়ায় কাজটি সিসি ঢালাইয়ের মাধ্যমে করতে হবে। তাই নতুন করে ৬৬৮ মিটার সড়কে সিসি ঢালাইয়ের প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজ শুরু করা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন