• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বাকৃবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

bbbau
❏ রবিবার, জুন ২০, ২০২১ শিক্ষাঙ্গন

রোহান ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে “বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির-২০২১” আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

“প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে এ বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

এর আগে বিশ্ব পরিবেশ দিবসে (৫ জুন) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দেশের ছাত্রলীগের সব ইউনিটকে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালনের নির্দেশ দেন। পরবর্তীতে ১৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতা কর্মীদের কমপক্ষে তিনটি করে চারাগাছ রোপনের আহ্বান জানান।

এ আহ্বানে সাড়া দিয়ে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি পালন করলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এসময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ফজলুল হক হল শাখার সাধারণ সম্পাদক সজীব চন্দ্র সরকার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক অভিনয় সাহা সৌম্য, সহসম্পাদক মাহমুদুল ইভান, সদস্য তাছি-উদ-দৌলা বাপ্পী, নাহিদ হাসান, সজীব সাহা (যুগ্ম-সাধারণ সম্পাদক, ফজলুল হক হল ছাত্রলীগ) সহ বাকৃবি ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ফজলুল হক হল শাখার সাধারণ সম্পাদক সজীব চন্দ্র সরকার বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদা দেশের সকল ছাত্রলীগের নেতা-কর্মীদের বৃক্ষরোপণের নির্দেশনা দিয়েছেন। এছাড়া আমাদের প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখা হাসিনা সকলকে অন্তত তিনটি করে গাছের চারা রোপণের আহ্বান জানিয়েছেন। তার এই আহ্বানে সাড়া দিয়ে আমরা আজ এই বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির আয়োজন করেছি।

এসময় তিনি বাকৃবি ছাত্রলীগের সকল নেতা-কর্মীদের গাছের চারা রোপণের আহ্বান জানান পাশাপাশি উপস্থিত জনগণের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং সকলকে গাছের চারা রোপণের পাশাপাশি অন্যকেও প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বৃক্ষরোপণে উৎসাহী করার আহ্বান জানান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন