• আজ মঙ্গলবার, ১২ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৭ জুলাই, ২০২১ ৷

২০৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে

vote
❏ সোমবার, জুন ২১, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে দেশের ১৩ জেলার ৪১ উপজেলার ২০৪টি ইউনিয়নে সোমবার শুরু হয়েছে ভোট। একই সঙ্গে হচ্ছে লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচনের ভোটও।

প্রথম ধাপের নির্বাচনে সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ইউনিয়ন পরিষদ ছাড়াও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন, ঝালকাঠী ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ আজ অনুষ্ঠিত হচ্ছে। এর বাইরে ২০টি ইউপিতে ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি ১৮৪টি ইউপিতে ভোট হচ্ছে ব্যালটে।

একদিকে করোনা সংক্রমণের প্রকোপ, অপরদিকে ভারী বৃষ্টি-এমন পরিস্থিতিতেই ভোটের আয়োজন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ভোটের দিন নির্বাচনি এলাকায় কোনও সাধারণ ছুটি থাকবে না। তবে ভোটকেন্দ্রসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তারা সাধারণ ছুটির আওতায় থাকবেন।

ইসি সূত্র জানায়, প্রথম ধাপের ইউপি নির্বাচনে ৮৫৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০৪টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে দুই হাজার ১৫৪ জন এবং সাধারণ সদস্য পদে ছয় হাজার ৯৬০ জন প্রার্থী চূড়ান্তভাবে নির্বাচনে অংশ নিয়েছেন। এক হাজার ৮৩৬টি ভোটকেন্দ্রের ১০ হাজার ২৬০টি ভোটকক্ষে ভোট হচ্ছে।

নির্বাচন সুষ্ঠু করতে প্রতিটি ইউপিতে একটি মোবাইল পুলিশ টিম, ৭৪টি স্ট্রাইকিং পুলিশ টিম, র‌্যাবের ১২৪টি টিম, ১২৩ প্লাটুন বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩৯৩ জন এবং ৪১ জন জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করছে।

এ ছাড়া নির্বাচনে প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসার হিসেবে ১২ হাজার ২০৭ জন এবং পোলিং অফিসার পদে ২০ হাজার ৫২০ জন আছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন