• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

শিগগিরই আল-আকসা স্বাধীন হবে: হামাস

hamas
❏ সোমবার, জুন ২১, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার বলেছেন, ফিলিস্তিন সমস্ত সংগঠনের অংশগ্রহণে পবিত্র আল-আকসা শিগগিরই ইহুদিবাদী ইসরায়েলের দখলদারিত্ব থেকে মুক্ত হবে।

সম্প্রতি এক সম্মেলনে দেওয়া বক্তৃতায় ইয়াহিয়া সিনওয়ার বলেন, জেরুজালেমে আল-কুদসকে নিয়ে যে লড়াই চলতে তাতে ফিলিস্তিনের সমস্ত সংগঠন বিজয়ী হবে।-খবর পারস টুডের

তিনি বলেন, ফিলিস্তিনের জনগণ পবিত্র আল-আকসা মসজিদ স্বাধীন ও সেখানে নামায আদায় করার কাছাকাছি রয়েছে। আমি নিশ্চিত যে, আপনারা যারা বৃদ্ধবয়সে পৌঁছেছেন তারা মহান উত্থানের দিন কালাশনিকভ হাতে তুলে নিয়ে তরুণদের মত উজ্জীবিত বোধ করবেন।

এর আগে পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে শুক্রবার (১৮ জুন) জুমার নামাজের সময় হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত তিন ফিলিস্তিনি আহত হয়েছেন।

আলজাজিরার খবরে বলা হয়, মঙ্গলবার উগ্রপন্থী ইসরায়েলিদের পতাকা মিছিলের সময় রাসুল (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার জুমার পরে বিক্ষোভ করেন ফিলিস্তিনিরা।

বিক্ষোভ দেখাতে ফিলিস্তিনিরা আল-আকসা প্রাঙ্গণে জড়ো হন। কিন্তু তখন বাব আল-সিলসিলা দিয়ে ইসরায়েলি বাহিনী তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে। মুসল্লিদের ওপর রাবারের প্রলেপ দেওয়া স্টিল বুলেট, টিয়ার গ্যাস, স্টান গ্রেনেড নিক্ষেপ করে তারা।

হামলা চালিয়ে মসজিদ প্রাঙ্গণ থেকে কয়েক হাজার মুসল্লিকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন