• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

রামেক করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু

ramek
❏ সোমবার, জুন ২১, ২০২১ রাজশাহী

সময়ের কণ্ঠস্বর, রাজশাহী- রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৬ ও বাকি ৭ জন উপসর্গে মারা গেছেন বলে জানিয়েছে রামেক কর্তৃপক্ষ।

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ব্যক্তিদের মধ্যে ৬ জন করোনা পজিটিভ ছিলেন। বাকি ৭ জন মারা যান উপসর্গ নিয়ে। তবে এদের মধ্যে ১ জন করোনা নেগেটিভও হয়েছিলেন।

এ নিয়ে চলতি মাসে ২১ দিনে হাসপাতালটির করোনা ইউনিটে মারা গেছেন ২১৬ জন। এর মধ্যে শনাক্ত হওয়ার পর মারা গেছেন ১১২ জন। উপসর্গ নিয়ে মারা গেছেন ১০৪ জন।

রামেক হাসপাতালের প্রতিবেদনে জানা যায়, মৃত ব্যক্তিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, রাজশাহী ও নাটোরের ৩ জন করে এবং নওগাঁর ১ জন।

এদিকে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তিও বেড়েছে।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টা এখানে নতুন রোগী ভর্তি হয়েছেন ৬২ জন। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৩৮ জন। রোববার সকালে করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগী ছিলেন ৩৭৭ জন। সোমবার সকালে সেটি বেড়ে হয়েছে ৪০২ জন।

রোববার রাজশাহী মেডিক্যাল কলেজ ও রামেক হাসপাতাল ল্যাবে ৫৫৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ ২৪৫ জনের।

এদিকে, ভারত সীমান্তবর্তী জেলা রাজশাহীতে গত ১১ জুন থেকে চলছে ‘বিশেষ লকডাউন’। এরপরও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুর সংখ্যা কমছে না। সেই সঙ্গে রোগীর সংখ্যাও বাড়ছে। উদ্ভূত পরিস্থিতিতে করোনা রোগীদের জায়গা দেওয়া সম্ভব না হওয়ায় হাসপাতালের আরও একটি সাধারণ ওয়ার্ডকে কোভিড ওয়ার্ডে রূপান্তর করার কাজ চলছে। করোনা রোগীদের জন্য হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডটিতে এখন অক্সিজেন সরবরাহ লাইনের কাজ চলছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন