🕓 সংবাদ শিরোনাম

স্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

কেরানীগঞ্জে বিটকয়েন চক্রের দুই ব্যবসায়ী গ্রেফতার

atok
❏ সোমবার, জুন ২১, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ- ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন পূর্ব চড়াইল নূরজাহান নগর এলাকা থেকে সরকার নিষিদ্ধ অবৈধ ক্রিপ্টো-কারেন্সি কেনাবেচার অপরাধে দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০ সদস্যরা। গতকাল রবিবার বিকেলে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-১০ মিডিয়াসেল থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সব ধরণের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এছাড়া রাষ্ট্র বিরোধী এবং সমাজ, রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কর্মকান্ডসহ অবৈধ বিভিন্ন প্রকার ভার্চুয়াল কারেন্সী এবং পেমেন্ট গেটওয়ে দমনে র‌্যাব সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তা সমূলে নির্মূল করতে সক্রিয়ভাবে অভিযান পরিচালনা করছে। র‌্যাবের এই সাহসী ভূমিকা ও কষ্টসাধ্য সফল অভিযান দেশের সকল মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে গতকাল রবিবার (২০ জুন) বিকেলে আনুমানিক চারটার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন পূর্ব চড়াইল নূরজাহান নগর এলাকায় একটি অভিযান পরিচালনা করে সরকার বা বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদনবিহীন বিভিন্ন প্রকার ভার্চুয়াল কারেন্সী এবং পেমেন্ট গেটওয়ে e-wallet.com.bd এর মাধ্যমে বিভিন্ন প্রকার অবৈধ লেনদেন করার অপরাধে ০২ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম- ১। এম এস খাঁন সোহান (২৬) ও ২। হৃদয় সরকার (২৩) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১ টি ল্যাপটপ ও ০৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ এম এস খাঁন সোহান (২৬) e-wallet.com.bd এই সাইটের প্রতিষ্ঠাতা এবং মূল এ্যাডমিন। তারা বিভিন্ন ক্রিপ্টো-কারেন্সি প্লাটফর্ম ব্যাবহার করে বিপুল পরিমান অবৈধ লেনদেন সম্পন্ন করেছে। যার আনুমানিক আর্থিক মূল্য ১৮-২০ কোটি টাকা।

উল্লেখ্য, এই ওয়েব সাইটের মাধ্যমে দৈনিক প্রায় ২,০০০ ইউএস ডলার সমমূল্যের উল্লিখিত ভার্চুয়াল কারেন্সি গুলোর লেনদেন সম্পন্ন হত বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন