• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ঠাকুরগাঁওয়ে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

lock down
❏ বুধবার, জুন ২৩, ২০২১ রংপুর

কামরুল হাসান,ঠাকুরগাঁও প্রতিনিধি- করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে ঠাকুরগাঁওয়ে ৭ দিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (২৩ জুন) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও নব-নিযুক্ত জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, জেলায় করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতি ঠেকাতে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে এই লকডাউন কার্যকর হবে। এতে জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের অন্য কোন জেলা থেকে কেউ প্রবেশ বা অন্য জেলায় গমন না করা, এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাতায়াত নিষিদ্ধ, জরুরী প্রয়োজন ছাড়া সব ধরণের গণপরিবহন চলাচল, জনসমাগম, সকল দোকানপাঠ ও শপিংমল বন্ধ থাকবে।

তবে জরুরী পরিসেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ, গণমাধ্যমকর্মী লকডাউনের বাইরে থাকবে বলে জানানো হয়। জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগামী ৭ দিন এ আদেশ বলবৎ থাকবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার ২৪ ঘন্টায় ১৪১টি নমুনা পরীক্ষার মধ্যে ৫৩ জনের ফলাফল পজিটিভ আসে। এর মধ্যে সদর উপজেলায় ২৮, রানীশংকৈল উপজেলায় ৮, বালিয়াডাঙ্গী উপজেলায় ৭, পীরগঞ্জ উপজেলায় ৫ এবং হরিপুর উপজেলায় ৫জন। পূর্বের রিপোর্টসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৩২ জন। যাদের মধ্যে ১ হাজার ১৭১ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। এ পর্যন্ত মোট ৬০ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন