🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

বগুড়ায় করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা একদিনে সব রেকর্ড ভেঙেছে


❏ বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১ রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত বগুড়া। সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। এটিই জেলায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে গত নয়দিনে ৩৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে মরণঘাতী এই ভাইরাস।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮জন হলেন- বগুড়া সদরের সেতারা বেগম (৭৮) ও আবুল কালাম আজাদ (৭৪), জয়পুরহাটের হাসনা বেগম (৬৫), লুৎফর রহমান (৬৫) মামুন সরদার (৪৫) আহাদ আলী (৭৫) ও নূর জাহান (৩০) এবং নওগাঁর রিয়াজউদ্দীন (৬০)।

বৃহস্পতিবার (২৪ জুন) অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৩৫৪ নমুনার ফলাফলে নতুন করে ৯৮জন করোনায় শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৫জন। নতুন ৯৮জনের মধ্যে সদরের ৬০ জন, আদমদীঘির ৭ জন, গাবতলীর ৮ জন, সারিয়াকান্দির ২ জন, দুপচাঁচিয়ার ৩ জন, কাহালুর ২ জন, নন্দীগ্রামের ৫ জন, শেরপুরের ২ জন এবং ধুনটের একজন আক্রান্ত হয়েছেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭ টি নমুনায় ৬৫ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৪ নমুনায় ৫ জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৬৩ নমুনায় ৯ জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০ নমুনায় ১৯ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ১৫২জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৯৮জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৬৫ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪৯১ জন রয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন