🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

কক্সবাজারে ১ দিনের ব্যবধানে অন্তঃসত্ত্বা নারীসহ ৩ খুন, দুই ধর্ষণ

lash
❏ শনিবার, জুন ২৬, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে গত ২৪ ঘন্টায় অন্তঃসত্ত্বা নারী ও বৃদ্ধসহ তিন জন খুনের শিকার হয়েছেন। এরমধ্যে দুজন জায়গা জমির বিরোধের জের ধরে এবং একজন যৌতুকের জন্য খুন হয়েছেন বলে জানা গেছে।

কক্সবাজার সদরের খুরুস্কুলে জমির বিরোধের জের ধরে নুরুল হক (৪৫) নামে একজনকে গলায় ছুরিকাঘাতে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

শুক্রবার (২৫ জুন) জুমার নামাজের পরপরই এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ এখনও কাউকে আটক করতে সক্ষম হয়নি।

উপকূলীয় উপজেলা পেকুয়ায় মর্জিনা আক্তার (২০) নামের এক অন্তঃসত্ত্বা নারীকে শ্বাসরোধ করে হত্যা করেছে স্বামী। তিনি নতুনঘোনা এলাকার দিদারুল ইসলামের স্ত্রী। এঘটনায় নিহত মর্জিনার স্বামী দিদারুলকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (২৫ জুন) সকাল ১১টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের নতুনঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন- যৌতুকের জন্য এই খুন। তবে অভিযুক্ত দিদারের মা শাহেনা বেগম জানিয়েছেন, যৌতুকের জন্য কোন সময় নির্যাতন করা হয়নি। আমার বৌ মা অনেক ভাল মেয়ে।

এদিকে কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে জমি বিরোধের জের ধরে সেকান্দার আলী (৫০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনা বৃহস্পতিবার বিকেলে ঘটে।

এছাড়াও চকরিয়ার বদরখালীতে দুই দ্বাদশী কিশোরীকে অচেতন করে ধর্ষণের ঘটনাও ঘটেছে।

এ বিষয়ে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- এটাকে আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে বলা ঠিক হবে না। ঘটনাগুলো আকস্মিকভাবে ঘটে যায়। আসলে মানুষের সহনশীলতা কমে গেছে। পারস্পরিক বিশ্বাস শ্রদ্ধাবোধ কমে যাওয়ায় কথায় পরস্পর খুনে জড়িয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন- খুনের ধরণগুলো বিশ্লেষণ করলে দেখবেন এখানে কোনো আগ্নেয়াস্ত্রের ব্যবহার নেই। অথবা এগুলো কোনো অজ্ঞাত খুনও নয়। নিজেদের মধ্যে অসহনশীল মনোভাব থেকে বেশির ভাগ ঘটনা ঘটছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন