• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

হাতিরঝিলে ১ ঘন্টার মাথায় বখাটে গ্রেফতার, পুলিশের প্রতি কৃতজ্ঞ এক অসহায় বাবা

atok 5
❏ শনিবার, জুন ২৬, ২০২১ ঢাকা, দেশের খবর

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- কিশোরীকে শ্লীলতাহানির অভিযোগে সাগর খান (২২) নামে এক বখাটেকে গ্রেফতার করেছে রাজধানীর হাতিরঝিল থানা পুলিশ। অভিযোগের এক ঘন্টার মাথায় শুক্রবার (২৫ জুন) রাত ৯টার দিকে হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে অভিযোগ দেওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করায় স্বস্তি প্রকাশ করেছেন ভুক্তভোগী কিশোরীর পরিবার। সেই সঙ্গে দুঃসময়ে পাশে দাঁড়ানোয় পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা।

অভিযোগ সূত্রে জানা যায়, শরীয়তপুর জেলার আবুল কালাম (ছদ্মনাম) (৪৫) পরিবার নিয়ে রাজধানীর হাতিরঝিল থানাধীন পশ্চিম রামপুরা এলাকায় দীর্ঘদিন ধরে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলেন। পেশায় গাড়িচালক বাবা দুই ছেলে ও দুই মেয়ের জনক।

সম্প্রতি একই এলাকার ভাড়াটিয়া আবুল কাশেমের ছেলে বখাটে সাগর খান প্রায়ই বাসার গেটে এসে তার বড় ছেলেকে ডাকাডাকি করত। খোঁজখবর নিয়ে আবুল কালাম (ছদ্মনাম) জানতে পারেন সাগর একজন মাদকাসক্ত, তার নামে থানায় মামলা রয়েছে। পরে নিজের ছেলেকে সাগরের সঙ্গে চলাচল করতে মানা করেন।

এ নিয়ে ক্ষিপ্ত হয়ে তার কিশোরী মেয়েকে একা পেলে অশ্লীল ভাষা প্রয়োগ করত বখাটে সাগর খান। এছাড়া বিভিন্ন সময়ে দলবল নিয়ে এসে হুমকি-ধমকি দিয়ে আসছিলেন তিনি। কিন্তু সাগর ও তার সঙ্গীদের ভয়ে মুখ বুজে সব সহ্য করে আসছিলেন ওই কিশোরীর অসহায় পরিবার।

তারই ধারাবাহিকতায় শুক্রবার (২৬ জুন) বিকাল ৪টার দিকে ওই কিশোরী বাসার গেইটের সামনে বের হলে সাগর অশ্লীল ভাষা ও খারাপ ইশারা ইঙ্গিত করার একপর্যায়ে ওড়না ধরে টানাটানি করে শরীরের স্পর্শকাতর অঙ্গে হাত দিয়ে শ্লীলতাহানি করে। এসময় তার ডাক চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে গেলে সাগর দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

বাধ্য হয়ে এ ঘটনায় সুবিচার চেয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাফিজ আল ফারুকের শরণাপন্ন হন ভুক্তভোগী ওই কিশোরীর বাবা। বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গেই হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তড়িৎ ব্যবস্থা নিতে নির্দেশ দেন এডিসি।

পরে অভিযুক্তকে ধরতে মাঠে নামে পুলিশ। এর এক ঘন্টার মাথায় রাত ৯টার দিকে বখাটে সাগর খানকে গ্রেফতার করতে সক্ষম হয় হাতিরঝিল থানা পুলিশের একটি টিম। এ ঘটনায় সাগরের বিরুদ্ধের রাতেই বাদি হয়ে মামলা করেছেন কিশোরীর বাবা।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বিষয়টি নিশ্চিত করে শনিবার (২৬ জুন) দুপুরে সময়ের কণ্ঠস্বরকে জানান, অভিযোগের পরপরই অভিযান চালিয়ে সাগর খানকে গ্রেফতার করা হয়েছে। পরে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে আসামিকে আজ আদালতে পাঠানো হয়েছে।

এদিকে অভিযুক্ত গ্রেফতার হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন ভুক্তভোগী কিশোরীর পরিবার। কিশোরীর বাবা সময়ের কণ্ঠস্বরকে জানান, ‘পুলিশ পাশে আছে। ভয়ের কারণ নেই’ এ কথা এতোদিন শুনেছি, কিন্তু গতকাল আমি নিজে সেটির প্রমাণ পেয়েছি।

তিনি বলেন, ‘সাগরের অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে উঠেছিলাম। গতকাল অভিযোগ জানানোর সঙ্গে সঙ্গে পুলিশ আসামিকে গ্রেফতার করায় রাতেই তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক স্যারকে আমি মেসেজ দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছি। আজ আমার পরিবারের সবাই খুশি।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন