• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

মুক্তিযুদ্ধের একটি চেতনা অর্থনৈতিক মুক্তি: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

news photos 53
❏ শনিবার, জুন ২৬, ২০২১ ঢাকা

গোপালগঞ্জ প্রতিনিধি- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধের একটি চেতনা ছিল অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির অর্থনৈতিক মুুক্তি এনে দিতে চেয়েছিলেন। ঘাতকরা তাকে হত্যা করে সেই চেষ্টা ব্যর্থ করে দিয়েছিল। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) স্থাপন করে দেশের তৃণমূলের অর্থনৈতিক উন্নয়ন করে যাচ্ছেন।

আজ শনিবার গোপালগঞ্জের কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) হলরুমে ‘দারিদ্র্য বিমোচনে বাপার্ড, সম্ভবনা ও করণীয়’ শীর্ষক সেমিনারে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে দেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মোঃ রেজাউল আহসান, বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, বাপার্ড পরিচালনা বোর্ডের সদস্য শেখ কবির হোসেন।

বাপার্ডের মহাপরিচালক শেখ মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র হাজী মোঃ কামাল হোসেন শেখ, বাপার্ডের পরিচালক ড. মোঃ আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মোঃ মাহমুদুন্নবী, উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ তোজাম্মেল হক, আব্দুল গনি মিনা বক্তব্য রাখেন।

দিনব্যাপী অনুষ্ঠিত এই সেমিনারে গোপালগঞ্জের বিভিন্ন বিভাগের পদস্ত সরকারি- বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন