• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

মিয়ানমার থেকে নদী সাঁতরিয়ে বাংলাদেশে এলো দুই হাতি

Elephant
❏ রবিবার, জুন ২৭, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: সাঁতরিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে নাফনদী তীরে এসেছে দুই বুনো মা হাতি। দীর্ঘ প্রচেষ্টার পর শনিবার সন্ধ্যায় হাতি দুটি উদ্ধার করে বনাঞ্চলে ঢুকিয়ে দিয়েছে এলিপ্যান্ট রেসপন্স টিমের সদস্যরা।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের টেকনাফের রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে রেঞ্জ কর্মকর্তা আশিক জানান, ধারণা করা হচ্ছে খাদ্যাভাবে মিয়ানমার থেকে নাফনদী সাঁতরিয়ে কক্সবাজারের টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকা নাফনদী দিয়ে বনাঞ্চলে ঢুকার চেষ্টা করছিল হাতি দুটি। এসময় স্থানীয় লোকজনের ভীড় দেখে নাফনদীর তীরে প্যারাবনে ছুঁটাছুটি করছিল।

তিনি আরো বলেন, নাফনদীর প্যারাবনে দুইটি মা হাতির এদিক-ওদিক ছুঁটাছুটির খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে প্রায় পাচঁ ঘন্টা চেষ্টার পর হাতি দুটি পাহাড়ের দিকে ঢুকিয়ে দেয়া সম্ভব হয়। কিন্তু নিশ্চিত করে বলা যাচ্ছে না হাতি দুটি মিয়ানমার থেকে এসেছিল।

তবে এর আগে গত বছর আগস্ট মাসে মিয়ানমার থেকে সাঁতরিয়ে আরও একটি হাতি এসেছিল।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ এনাম জানান, সকালে মিয়ানমার থেকে সাঁতরিয়ে আসা হাতি দুটি এলাকার নাফনদী পেরিয়ে ঢুকার চেষ্টা করেছিল। কিন্তু লোকজনের ভীড় দেখে প্যারাবনের দিকে পালিয়ে যায়। পরে পৌরসভার জালিয়া পাড়া এক নাম্বার সুইচ গেইট থেকে হাতি দুটি উদ্ধারের খবর শুনেছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন