• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

থামানো যাচ্ছে না জনস্রোত


❏ রবিবার, জুন ২৭, ২০২১ ঢাকা

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মাওয়া থেকে- দেশব্যাপী সরকার ঘোষিত লকডাউনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজধানীর কর্মস্থল ছেড়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে মানুষের ঢল নেমেছে আজও।

শনিবার দিবাগত রাত ও রোববার ভোর থেকে এ ঘাট হয়ে দেশের দক্ষিণবঙ্গগামী হাজার হাজার যাত্রীর ভিড় দেখা গেছে।

যাত্রীর চাপে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজারমুখী ফেরিগুলোতে পণ্যবাহী ও জরুরি যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েকশ গাড়ি।

সকাল ৬টা থেকে দেখা যায়, পুলিশের বসানো চেকপোস্ট উপেক্ষা করে বিভিন্ন পথে ছোট যানবাহনে করে যাত্রীরা ঘাট এলাকায় জড়ো হচ্ছেন। ঘাটে পণ্যবাহী ও ব্যক্তিগত গাড়ির দীর্ঘসারি। শিমুলিয়া থেকে বাংলাবাজারগামী প্রতিটি ফেরিতে যাত্রীদের উপচেপড়া ভিড়। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। অনেকের মুখেই মাস্ক দেখা যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর ১টার দিকে ঘাট এলাকায় সাড়ে ছয় শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের মেরিন অফিসার মোঃ আহম্মেদ আলি বলেন, ‘নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি সচল রয়েছে। সকাল থেকে যাত্রীদের প্রচুর পরিমানে ভিড় রয়েছে। লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারের কথা থাকলেও ঘাটে আসছে যাত্রী, যা চাপ অসহনীয়।

তিনি আরো বলেন, যাত্রী নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা আর যাত্রী নিয়ন্ত্রণের দায়িত্ব আমাদের নয়।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন বলেন, ‘লকডাউনের কথা শুনে ঘাটে মানুষের খুব চাপ বেড়েছে। একইসঙ্গে গাড়ির চাপও আছে। যাত্রীদের ও পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য যথাসম্ভব চেষ্টা করা হচ্ছে। তবে বিকেল দিকে যাত্রী চাপ কমবে বলে ধারণা করা হচ্ছে ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন