• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ভিড় কমেনি উৎসুক জনতার, উত্তর পাশের রাস্তা চালু হলেও বন্ধ রয়েছে দক্ষিনের রাস্তা

মগবাজার বিস্ফোরন
❏ সোমবার, জুন ২৮, ২০২১ ফিচার

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বরঃ রাজধানীর মগবাজারে ভবনে বিস্ফোরণের পর রাত প্রায় ৮টার দিকে বন্ধ হয়ে যায় সকল যান চলাচল । এ ঘটনার প্রায় সাড়ে চার ঘণ্টা পর ওই সড়কে আবারও যান চলাচল শুরু হয়েছে।

রাত সাড়ে বারোটার দিকে মগবাজার থেকে সাতরাস্তা, বাংলামোটর, শান্তিনগর ও মৌচাকে যান চলাচল স্বাভাবিক করা হয়। তবে এখন অবধি রাস্তার উত্তর পাশ চালু হলেও দক্ষিণ পাশের রাস্তা বন্ধ রয়েছে। রাস্তায় পুলিশ ও র‌্যাবের টহলও অব্যাহত রয়েছে।

সেখানে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন,মানুষের দুর্ভোগ কমাতে পুলিশের সহযোগিতায় রাস্তার একপাশে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। অপর পাশে যান চলাচলের ব্যবস্থা করা হবে দ্রুততম সময়ের মধ্যে।

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের পর থেকেই ঘটনাস্থলে উৎসুক জনতার চাপ সামলাতে দেখা গেছে পুলিশ ও স্বেচ্ছাসেবীদের। মধ্যরাতেও এ চাপ লক্ষ্য করা যায়। পুলিশ ও স্বেচ্ছাসেবীরা ঘটনাস্থল থেকে প্রায় চারশ গজ দূর থেকে ব্যারিকেড দিয়ে রাখলেও ঘটনাস্থলে আসতে উৎসুক জনতাকে উদগ্রীব হতে দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়ার পরপরই উৎসুক জনতা ভিড় করে ওই এলাকায়। ঘটনার পরপরই বন্ধ করে দেয়া হয় মগবাজারের মৌচাক রাস্তা। উৎসুক জনতার প্রত্যেকের হাতে মোবাইল ক্যামেরায় ভিডিও ও ছবি তুলতে দেখা গেছে। কেউ কেউ আবার নিজের ব্যক্তিগত ফেসবুকে লাইভও করেন।

রাত বাড়লেও উৎসুক জনতার ভিড় কমেনি বরং তা বাড়তে দেখা যায়। খবর শুনে অনেকেই ঘটনাস্থলে দেখতে আসেন।

এর আগে রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার পর আউটার সার্কুলার রোডের পুরনো একটি তিনতলা ভবনের নিচতলায় বিস্ফোরণ ঘটে। এতে ওই এলাকার আশপাশ বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ওই ভবনের নিচতলায় খাবারের দোকান শর্মা হাউজ, বেঙ্গলের শোরুম ও দ্বিতীয় তলায় সিঙ্গারের বিক্রয় কেন্দ্র ছিল। সড়কের পাশের ওই ভবনের বিপরীত দিকে বিশাল সেন্টার, আড়ংয়ের শোরুম ও রাশমনো হাসপাতালসহ আশপাশের ১৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়।

সড়কের ওপর থাকা অন্তত ৪-৫টি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় রাস্তার ধারে থাকা সবগুলো বাসের কাঁচ ভেঙে যায়। রাস্তা ও বাসের ভেতরে রক্তের দাগ দেখা যায়। ভবনের আসবাবপত্র ও যাত্রীদের মালপত্র ছড়ানো-ছিটানো অবস্থায় দেখা যায়।

বিস্ফোরণের ঘটনায় অন্তত সাতজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট এবং আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে যাদের পোড়ার ক্ষত হয়েছে তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানে চিকিৎসাধীন অন্তত তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

মগবাজার বিস্ফোরনের আরও সংবাদ

মগবাজারে বিস্ফোরণে নিহত ৭: ডিএমপি কমিশনার

মগবাজার ওয়ারলেস গেটে বিকট শব্দে বিস্ফোরণ

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন