• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

টাঙ্গাইলে করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু


❏ সোমবার, জুন ২৮, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইল জেনারেল হাসপাতালে সোমবার (২৮ জুন) করোনা উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এসময়ে জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬১জন।

বিষয়টি টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব জানান, করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় হাসপাতালে ২০ শয্যার আরো একটি ওয়ার্ড চালু করা হয়েছে। ৫০ শয্যার করোনা ওয়ার্ড গত বছর চালু করা হয়। দুই ওয়ার্ডের ৭০ বেডে এখন ৭৭জন রোগী রয়েছে। এদের মধ্যে ২২জন করোনা আক্রান্ত এবং ৫৫জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। শয্যার অভাবে অতিরিক্ত রোগীদের মেঝেতে রাখা হয়েছে।

সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় পাঁচজন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া মৃত্যুরবণ করেছেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ছয়টি শয্যার সবগুলোতেই করোনা আক্রান্ত রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, সোমবার (২৮ জুন) জেলায় ১৬১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে এ আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ।

আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৯৫জন, কালিহাতীতে ২০ জন, বাসাইলে ১৪জন, মধুপুরে আট জন, দেলদুয়ার ও ঘাটাইলে সাত জন করে, ভুঞাপুরে পাঁচ জন, মির্জাপুরে তিন জন এবং সখীপুর ও নাগরপুরে একজন করে।

এ নিয়ে সোমবার (২৮ জুন) পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা হলো সাত হাজার ১৯৪ জন। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন মোট ১০৮ জন। সুস্থ হয়েছেন চার হাজার ৫৬৯ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন