🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

শেরপুরে অনুমোদনবিহীন ওষুধ কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

ovizan
❏ সোমবার, জুন ২৮, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে সোমবার (২৮ জুন) বিকেলে অনুমোদনবিহীন ওষুধের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। অভিযানকালে প্রায় ১৭টি আইটেমের বিভিন্ন ধরণের ১৫ কার্টন ভর্তি ওষুধ জব্দ ও অভিযুক্ত মালিককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে শহরের তারাগঞ্জ দক্ষিণ বাজার মহল্লার জনৈক আব্দুল লতিফের গোডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্চিতা বিশ্বাস।

অভিযানকালে ওই গোডাউনে সোহেল রানার মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীরা বিভিন্ন ধরণের প্রায় ১৬-১৭টি আইটেমের ওষুধ বোতলজাত ও প্যাকেটজাত করছিল।

এসময় তাদের হাতেনাতে আটক করে ১৫ কার্টন ভর্তি ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মালিকপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে শহরের উত্তর বাজার এলাকায় একটি মুদী-মনোহরী ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩ মণ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয় এবং মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিভিন্ন অনুমোদনপ্রাপ্ত ওষুধ কোম্পানীর লেভেল লাগিয়ে অনুমোদনবিহীন অভৈধভাবে বোতল ও প্যাকেটজাত করা হচ্ছিল। মালিকপক্ষ বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন