• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

অতীতের সব রেকর্ড ভেঙে একদিনে ৮৮২২ রোগী শনাক্ত


❏ বুধবার, জুন ৩০, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে করোনা শনাক্তে রেকর্ড হয়েছে। গত বছর করোনা মহামারি শুরুর পর গত ২৪ ঘণ্টায় রেকর্ড সর্বোচ্চ আট হাজার ৮২২ জনের করোনা শনাক্ত হলো।

এর আগে গত ২৮ জুন আট হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। এরপর সবশেষ সর্বোচ্চ শনাক্ত হলো আজ।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৫ জনের। করোনায় এর আগে গত ২৭ জুন এক দিনে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এসব তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় ৮ হাজার ৮২২ জনকে নিয়ে মোট করোনা শনাক্ত হয়েছে ৯ লাখ ১৩ হাজার ২৫৮ জনের। এর মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ হাজার ৫০৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪ হাজার ৪৫০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ১৬ হাজার ২৫০ জন।

২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ২৬২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৫ দশমিক ১৩ শতাংশ।

দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ৮ হাজার ৯২৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৫ জনের মধ্যে ১৭ জন ঢাকার। এছাড়া চট্টগ্রামে ২৩, রাজশাহীতে ২৩, খুলনায় ৩০, বরিশালে ২, সিলেটে ৩, রংপুরে ১১ এবং ময়মনসিংহে ৬ জন মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ৭২ জন পুরুষ এবং ৪৩ জন নারী। এদের মধ্যে ৯ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৪ হাজার ৫০৩ জনের মধ্যে পুরুষ ১০ হাজার ৩২৫ জন এবং নারী ৪ হাজার ১৭৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৭ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৫, ৪১ থেকে ৫০ বছরের ১৭, ৩১ থেকে ৪০ বছরের ১২ এবং ২১ থেকে ৩০ বছরের ৪ জন রয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন