• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

সাতক্ষীরায় অক্সিজেন সংকটে ৭ জনের মৃত্যু

satkhira hospital 88
❏ বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১ খুলনা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, সাতক্ষীরা- সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন ফুরিয়ে যাওয়ায় বুধবার (৩০ জুন) সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত ৭ জন মারা গেছেন। এদের মধ্যে দুইজন করোনা পজিটিভ ছিলেন এবং বাকিদের করোনার উপসর্গ ছিল।

জানা গেছে, হঠাৎ হাসপাতালে অক্সিজেনের সংকট দেখা দিলে এই বিপর্যয় ঘটে। এদের মধ্যে হাসপাতালের আইসিইউতে তিনজন এবং ওয়ার্ডে ৪ জন মারা গেছেন।

যারা মারা গেছেন তারা হলেন- আশাশুনির আব্দুল হামিদ (৭৫), কালিগঞ্জের আকরাম হোসেন (৩৭), শহরতলীর ইটাগাছার খায়রুন নেছা (৪০), কুখরালি এলাকার নাজমা খাতুন (৫০), খাইরুন নেছা (৪০) ও মো রবিউল ইসলাম পারভেজ (৫৪)। অন্যদের নাম জানা যায়নি।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা বিভাগের দায়িত্বে থাকা একজন সিনিয়র চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, বুধবার সকাল থেকে মোট ১৪ জন রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে সন্ধ্যায় অক্সিজেনে ঘাটতি দেখা দিলে মাত্র ১৫ মিনিটের মধ্যে চারজন রোগীর মৃত্যু হয়। পরবর্তীতে আরও তিনজনের মৃত্যু হয়।

সাতক্ষীরা শহরতলীর কুকরালী গ্রামের মো. আব্দুল হাসিব জানান, করোনায় আক্রান্ত হয়ে তার চাচী নাজমা খাতুন হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। মাগরিবের আজানের পর থেকে আইসিইউতে অক্সিজেন সংকট শুরু হয়। এ সময় তার মৃত্যু হয়।

তিনি জানান, এ সময় হাসপাতালের প্রতিটি রোগী প্রচণ্ড কষ্ট পাচ্ছিল। অক্সিজেনের অভাবে এক ঘণ্টা ১৫ মিনিটের মধ্যে তার সামনে তিনজন রোগীর মৃত্যু হয়।

মেডিকেল কলেজ হাসপাতালের ডাটা এন্ট্রি অপারেটর ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত মো. শহীদ আনোয়ার জানান, এ পর্যন্ত ৭ জন মারা গেছেন। এদের মধ্যে দুইজন করোনা শনাক্ত ছিলেন। আর বাকিদের উপসর্গ ছিল। আইসিইউতে তিনজন ও অন্যরা ওয়ার্ডে মারা গেছেন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. মানস কুমার মন্ডল বলেন, বিকেল থেকে হাসপাতালে অক্সিজেনের সংকট দেখা দেয়। বর্তমানে হাসপাতালে অক্সিজেনের অবস্থা স্বাভাবিক হয়েছে। যশোর থেকে অক্সিজেন নিয়ে আসা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন