• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

কঠোর লকডাউনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে চলছে বাস

road 52
❏ বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- ক‌রোনা ভাইরাস সংক্রম‌নের হার বে‌ড়ে যাওয়ায় সরকার ঘো‌ষিত কঠোর লকডাউনে টাঙ্গাই‌লে মহাসড়‌কে যাত্রীবা‌হী বাস ও ব‌্যক্তিগত গা‌ড়ি চলাচল কর‌ছে। এছাড়া খোলা ট্রাক ব‌্যবহার ক‌রে নিম্নআ‌য়ের মানুষজন যাতায়াত কর‌ছে। এ‌তে বৃ‌ষ্টি‌তে ভি‌জে মানুষ‌কে খোলা ট্রা‌কে যে‌তে দেখা গে‌ছে।

বৃহস্প‌তিবার (১ জুলাই) সকালে মহাসড়‌কের টাঙ্গাই‌লের রাবনা বাইপাস, এ‌লেঙ্গা বাসস্ট‌্যান্ড ও এ‌লেঙ্গা হ‌তে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সড়‌কে বাস ও ব‌্যক্তিগত যানবাহন চলাচল কর‌তে দেখা গে‌ছে।

এ‌দি‌কে সরকার সকাল থেকে ৭ দিনের কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করেছে। এতে জরুরি সার্ভিস ছাড়া সব ধরনের যানচলাচল বন্ধের নির্দেশনাও রয়েছে। ত‌বে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেই স্বাভাবিক দিনের মতোই চলাচল করছে ব্যক্তিগত যানবাহন, বাস, খোলা ট্রাক ও পিকআপ। ত‌বে রা‌তের দি‌কে মহাসড়‌কে বাসের সংখ‌্যা বে‌শি ছিল। আর যে সকল বাস ভো‌রে ঢাকা থে‌কে রওনা হ‌য়ে‌ছে বি‌ভিন্ন গন্ত‌ব্যে যে‌তে সেগু‌লোও মহাসড়‌কে চলাচল কর‌তে দেখা গে‌ছে।

মহাসড়‌কে চলাচল করা চালকরা জানান, রা‌তে প্রশাস‌নের তেমন নজরদারী থা‌কে না। অ‌নেক সময় মানবতা দে‌খি‌য়ে গা‌ড়ি ছে‌ড়ে দেয়। যে কার‌নে রা‌তে প‌রিবহন চালা‌নো সু‌বিধা। ত‌বে দি‌নের বেলায় প্রশাস‌নের নজরদা‌রি বে‌শি থা‌কে। ফ‌লে জেল জ‌রিমানার ভয় থা‌কে। তারা আ‌রো জানান, জী‌বিকার তা‌গি‌দে এভা‌বেই লু‌কোচু‌রি ক‌রে প‌রিবহন চলা‌তে হ‌বে নই‌লে প‌রিবার নি‌য়ে না খে‌য়ে থাক‌তে হ‌বে।

মহাসড়‌কে বাস চলাচল কর‌ছে না জা‌নি‌য়ে হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে টহল জোরদার করা হয়েছে। চেকপোস্টগুলি থেকে নিয়মিতই এসব যানবাহনকে মামলা দেয়া হচ্ছে আর কিছু গাড়িকে ঘুরিয়ে দেয়া হচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন