• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

সচল রয়েছে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি

hili 23
❏ বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১ রংপুর

মোঃ আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি- করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১লা জুলাই) থেকে সারা দেশে কঠোর লকডাউন শুরু হয়েছে। কিন্তু এরমধ্যেও দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কার্যক্রম চালু রয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে সারা দেশে লকডাউন শুরু হলেও হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি চালু রয়েছে। বন্দরের কার্যক্রম বন্ধের কোনও নির্দেশনা আমরা পাইনি। সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনেই বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ভারত থেকে পণ্যবাহী ট্রাকগুলো আসার সঙ্গে সঙ্গে জীবাণুমুক্ত করা হচ্ছে। দূর থেকে ঝুড়ির মাধ্যমে বিশেষ ব্যবস্থায় ট্রাক থেকে কাগজপত্র সংগ্রহ করা হচ্ছে।

তিনি আরো জানান, বন্দরে মাস্ক ও গল্ভস ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ভারতীয় ট্রাকচালকদের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। সেখানে তাদের রাখা হচ্ছে। তাদের বাথরুম, পানি খাওয়ার স্থান আলাদা করে দেওয়া হয়েছে। আমাদের নিরাপত্তাকর্মী দিয়ে তাদের নজরদারিতে রাখছি। পাশাপাশি শ্রমিকসহ অন্যদের হাত ধুয়ে বন্দরের ভেতরে প্রবেশ করতে হচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন