🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

কঠোর লকডাউনের প্রথম দিন সিলেট ফাঁকা, মাঠে সেনা-বিজিবি

army 8
❏ বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১ সিলেট

আবুল হোসেন, সিলেট- করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ বৃহস্পতিবার থেকে দেশজুড়ে সাত দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন বাস্তবায়নে সিলেট নগরে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ সেনাবাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

এবারের লকডাউন বাস্তবায়নে ‘আর্মি ইন এইড টু সিভিল পাওয়ার’ বিধানের আওতায় মাঠপর্যায়ের কার্যকর টহল নিশ্চিত করতে প্রয়োজনীয় সংখ্যক সেনা মোতায়েন করা হয়েছে।

সেনাবাহিনী ও বিজিবি মাঠে নামার বিষয়টি নিশ্চিত করে সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এম. কাজী এমদাদুল ইসলাম জানান, লকডাউন সফল করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবি সদস্য কাজ করছেন। এছাড়া পুলিশ, আনসার ও আর্মড পুলিশও মাঠে আছে।

এদিকে সকাল থেকেই সড়কে গণপরিবহন বন্ধ আছে। পণ্যবাহী ট্রাক চলাচল করতে দেখা গেছে। তবে কিছু রিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশাও চলাচল করতে দেখা গেছে। মহানগরীতে দোকানপাট ও কাঁচাবাজার বন্ধ দেখা গেছে। মানুষের চলাচল ছিল খুবই সীমিত।

এছাড়া সিলেট নগরজুড়ে সচেতনতা বাড়াতে ও নগরবাসীকে সচেতন করতে বিভিন্ন সড়কে মাইকিং করছে সিলেট সিটি করপোরেশন ও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একইসাথে নগরের একাধিক মোড়ে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। এতে বিভিন্ন কাজে বের হওয়া মানুষকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

লকডাউন বাস্তবায়ন করতে ও সরকারি আদেশ অনুযায়ী করোনা সংক্রমণ মোকাবিলায় মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে নগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বাইরে যারা বের হয়েছেন তাদের কাছে কারণ জানতে চাওয়া হচ্ছে। সন্তোষজনক উত্তর দিতে না পারলে জরিমানা করা হচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন