• আজ শনিবার, ১৬ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩১ জুলাই, ২০২১ ৷

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

হারুন
❏ শুক্রবার, জুলাই ২, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে জেলা ছাত্র লীগের উপ-সাহিত্য সম্পাদক হারুন অর রশিদ (২৬) কে গ্রেফতার করেছে নালিতাবাড়ী থানা পুলিশ। বৃহস্পতিবার (০১ জুলাই) সকালে শহরের নালিতাবাড়ী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত ২৩ জুন বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগ দুভাগে বিভক্ত হয়ে দিনটি পালন করেন। একাংশের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন ও সাধারণ সম্পাদক মো.ফজলুল হক।

অপর অংশে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো.আবদুল মোতালেব ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু। দু’পক্ষের জনসভা বিকেল থেকে শুরু হয়ে রাত নয়টা পর্যন্ত চলে।

এ সময় সাধারণ সম্পাদক মো.ফজলুল হক জনসভায় বক্তব্য দেওয়ার সময় বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যন কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও মোকছেদুর রহমান লেবুকে রাজাকারের সন্তান বলে বক্তব্য দেন।

সেই বক্তব্যের প্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্নজন বিভিন্নভাবে সমালোচনা করে পোষ্ট দেন। ২৪ জুন হারুন অর রশিদ মুক্তিযোদ্ধাকে রাজাকার বলায় তার প্রতিবাদ করে ফেসবুক আইডিতে সাধারণ সম্পাদক ফজলুল হককে ‘ছোট রাজাকারের ছেলে’ লিখে পোষ্ট দেন।

ছোট রাজাকারের ছেলে বলায় সাধারণ সম্পাদক ফজলুল হক বাদী হয়ে হারুনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করে নালিতাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। সেই প্রেক্ষিতে নালিতাবাড়ী বাজার থেকে হারুনকে গ্রেফতার করে পুলিশ।

শেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো.সোয়েব হাসান শাকিল বলেন, উপজেলা আওয়ামীলীগের মধ্যে দুরত্ব আছে সেই কারণে ছাত্রলীগ নেতা হারুনকে মিথ্যা হয়রানী মুলক মামলা দেওয়া হয়েছে। আমরা আইনীভাবে এর মোকাবেলা করবো।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক আজ ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। তার প্রেক্ষিতে হারুনকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন