• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

রংপুর করোনা হাসপাতালে “আইসিইউ বেড” খালি না থাকার নোটিশ!

Rangpur news
❏ শুক্রবার, জুলাই ২, ২০২১ রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি: রংপুর বিভাগের আট জেলায় গত কয়েকদিন ধরেই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা।তবে এমন পরিস্থিতিতে রংপুর বিভাগের করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোতে কোনো আইসিইউ শয্যা খালি নেই।

শুক্রবার বিকেলে আইসিইউ বেড খালি না থাকার একটি নোটিশ ঝুলিয়ে দিয়েছে রংপুর ডেডিকেটেড করোনা হাসপাতালের কর্তৃপক্ষ। নোটিশে বলা হয়েছে আইসিইউ’তে কোন বেড খালি নাই।

বর্তমানে ১০০ শয্যার এই হাসপাতালে আইসিইউ শয্যা রয়েছে ১০টি। তবে ভেন্টিলেটর সুবিধা আছে আটটিতে। এখানে ভর্তি ৮৩ রোগীর মধ্যে আরও ২০ জনের আইসিইউ নেয়া প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অন্যদিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউ শয্যা রয়েছে মাত্র ২০টি। সবমিলিয়ে জেলায় আইসিইউ শয্যা রয়েছে ৩০টি।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় সুত্রে জানা গেছে, রংপুর বিভাগে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। সংক্রমণের হার ৪০ শতাংশের উপরে। সব থেকে বেশি সংক্রমণ হচ্ছে দিনাজপুরে। দ্বিতীয় অবস্থানে রংপুর আর তৃতীয় ঠাকুরগাঁও।

শুক্রবার পর্যন্ত এ বিভাগে ৫৩৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যা ২৭ হাজার ১৬০। এই অবস্থায় প্রতিদিনই নতুন নতুন রোগীকে আইসিইউতে নেয়ার প্রয়োজন দেখা দিচ্ছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মোহাম্মদ জাকিরুল ইসলাম বলেন, করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। অনেক রোগী হাসপাতালগুলোতে আসছেন। আইসিইউ বেডের সংকটের কারণে কোথাও কোথাও চিকিৎসা দিতে সমস্যা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা আইসিইউ বেড সংখ্যা বাড়ানোসহ করোনা রোগীদের চিকিৎসার সব সুযোগ সুবিধার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন