• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

নতুন মাদক এসকাফসহ আটক ২


❏ রবিবার, জুলাই ৪, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে ৯৩ বোতল ভারতীয় নতুন মাদক এসকাফসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে ১৯ কেজি ৭০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

শুক্রবার (২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোড়ামতল এলাকায় একটি ট্রাক থেকে এগুলো উদ্ধার করা হয়। শনিবার (৩ জুলাই) র‍্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক দুইজন হলেন- ট্রাকের ড্রাইভার মো. ইদ্রিস (৩০) ও হেলপার মো. মোরশেদ (২১)। তাদের বাড়ি খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায়।

র‌্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, কিছু মাদক কারবারি ট্রাকে বিপুল পরিমাণ মাদক নিয়ে কুমিল্লা থেকে চট্টগ্রাম শহরের দিকে আসছে। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোড়ামতল এলাকায় একটি চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করি।

এ সময় চেকপোস্টের দিকে আসা একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামানোর সংকেত দেওয়া হয়। ট্রাকটি চেকপোস্টের সামনে থামিয়ে চালকসহ দুইজন দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে র‍্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে।

ট্রাকটি তল্লাশি করে ৯৩ বোতল ভারতীয় নতুন মাদক এসকাফ জব্দ করা হয়। এছাড়া গাড়ির মধ্যে লুকিয়ে রাখা ১৯ কেজি ৭০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করত। বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে সেগুলো বিক্রয় করে আসছিল। উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য সাড়ে তিন লাখ টাকা।

আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন