কঠোর লকডাউনে ঘর থেকে বের হওয়ায় ৩৬ জনকে জরিমানা


❏ রবিবার, জুলাই ৪, ২০২১ খুলনা, দেশের খবর
হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:
করোনা ভাইরাস (কোভিড-১৯) বিস্তার রোধকল্পে সরকারের দেওয়া কঠোর লকডাউনের তৃতীয় দিনেও ফরিদপুরে কঠোর অবস্থানে ছিল প্রশাসন। অযথা ঘর থেকে কেউ বের হলেই তার বিরুদ্ধে নেওয়া হয়েছে ব্যবস্থা। প্রশাসন এসময় ৩৬  জনকে জরিমানা করে।
পুলিশ জানায়,  ফরিদপুর জেলা পুলিশের উদ্যেগে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে জনগণের জানমালের নিরাপত্তা বিধানকল্পে বিভিন্ন নিরাপত্তামূলক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কঠোর বিধি-নিষেধ পালনে আইন শৃঙ্খলা রক্ষার্থে ফরিদপুর জেলা সদরে কোতয়ালী থানা ও অন্যান্য ৮টি থানা এলাকায় মোট ১২টি চেকপোস্ট ও ২৯ টি মোবাইল টিম গঠনের মাধ্যমে নিরলসভাবে ফরিদপুর জেলা পুলিশ কাজ করছে।
ফরিদপুর জেলা পুলিশের পাঁশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, RAB, বিজিবি এবং বাংলাদেশ আনসারের সদস্যবৃন্দ মোতায়েন রয়েছে।
এসময় সরকারি বিধি-নিষেধ আইন অমান্য করায়  নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ফরিদপুরের সদরপুর থানা এলাকায় ১৯ জনকে ৯৩০০ টাকা, চরভদ্রাসন থানা এলাকায় ৭ জনকে ২০০০ টাকা, নগরকান্দা থানা এলাকায় ১০ জনকে ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ৩৬ জনকে ১২,১০০(বারো হাজার একশত) টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে, অতি জরুরী প্রয়োজনে যারা বের হবেন তাদেরকে পরিচয়পত্র, জরুরী প্রয়োজনের স্বপক্ষে প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় উপকরণ ও কাগজপত্রাদি (যেমন: হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন পেপার ইত্যাদি) সঙ্গে রাখার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: তরিকুল ইসলাম বলেন, লকডাউনের তৃতীয় দিনেও কঠোর অবস্থানে ছিলো পুলিশ। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেইনি। যানচলাচল নিয়ন্ত্রণে শহরের ১২ টি পয়েন্ট চেকপোস্ট বসানো হয়েছে। তিনি বলেন,  তড়িৎ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর ২৯ টি মোবাইল প্যাট্টল টিম আজও কাজ করেছে । পুলিশের পাঁশাপাশি, Rab, সেনাবাহিনী,বিজিবি ও আনসার ভিডিপিও মাঠে রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন