🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

রাস্তার বেহাল দশা, নেই সংস্কারের কোনো উদ্যোগ !


❏ রবিবার, জুলাই ৪, ২০২১ খুলনা, দেশের খবর
হারুন-অর-রশীদ ,ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরের বোয়ালমারীতে সংস্কারের অভাবে ৫ কিলোমিটারের একটি পাকা রাস্তার বেহাল দশার সৃষ্টি হয়েছে । রাস্তা দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে শত শত পথচারীদের। রাস্তার মাঝে বড় বড় গর্ত হয়ে পুকুরে মত দেখা যাচ্ছে। এ ছাড়া পুরো রাস্তায় ছোট বড় হাজারও গর্ত হয়েছে। এ রাস্তাটি সংস্কারের অভাবে দিন দিন ধ্বংস হয়ে যাচ্ছে।
খোঁজ নিয়ে জানা গেছে, বোয়ালমারী উপজেলার সাতৈর বাজার থেকে চিতার বাজারের ডোবরা পর্যন্ত বয়ে গেছে রাস্তাটি। ৫ কিলোমিটার  রাস্তাটি গত ৪ বছর আগে সংস্কার কাজ হয়।তারপর রাস্তাটি ভেঙ্গে গেলেও আর সংস্কারের কাজ করা হয়নি।
হিন্দু মহাজোট নেতা সুভাষ সাহা বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও যানবাহন চলাচল করে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার ফলে সাধারণ মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। এই গুরুত্বপূর্ণ রাস্তাটির সংস্কার না করায় পুরো রাস্তা নষ্ট হয়ে গেছে।
উপজেলা আ’ লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সাতৈর গ্রামের বাসিন্দা সৈয়দ সাহিদুল রহমান সজল বলেন, সাতৈর থেকে ডোবরা চিতার বাজার সড়কের নাকাল অবস্থা। এই রাস্তাটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে গেছে। ৫ কিলোমিটার রাস্তা ধরে ছোট বড় হাজার হাজার গর্ত হয়েছে। রাস্তা দিয়ে চলাচল করা কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে।
সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মো: মজিবুর রহমান মোল্যা বলেন, রাস্তাটি সংস্কার না হওয়ায় পুরো রাস্তা নষ্ট হয়ে গেছে। যানবাহন নিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে। রাস্তাটি সংস্কার জরুরী।
বেয়ালমারী উপজেলা প্রকৌশলী একেএম রফিকুল ইসলাম বলেন, রাস্তার দুই পাঁশ দিয়ে পুকুর বানিয়ে মাছ চাষ করার কারণে রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে। রাস্তার পাঁশে পুকুরে যদি পাড়ি থাকতো তা হলে আর রাস্তা ভাঙ্গতো না। তিনি বলেন, রাস্তাটি সংস্কারের জন্য এ বছর প্রস্তাব পাঠানো হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন