• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

চতুর্থ দিনে ঢাকায় ৬১৮ গ্রেফতার, জরিমানা ১৩ লাখ

police
❏ রবিবার, জুলাই ৪, ২০২১ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- কঠোর লকডাউনের চতুর্থদিনে বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়ায় রাজধানীতে আরও ৬১৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ১৬১ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। যার পরিমাণ ৫৪ হাজার ৪৫০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ ৪৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছে। জরিমানার পরিমাণ ১২ লাখ ৮১ হাজার টাকা।

রোববার (৪ জুলাই) লকডাউনের চতুর্থদিনে অভিযানে এসব ব্যক্তি ও গাড়ির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপি।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানিয়েছে, লকডাউনের চতুর্থ দিনে সকাল থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ডিএমপির আটটি বিভাগে (রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা) সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৬১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। বিধিনিষেধ উপেক্ষা করে ঘরের বাইরে আসায় ১৬১ জনকে ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সরকারঘোষিত লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৯৬টি গাড়িকে ১২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানিয়েছে।

শনিবার কঠোর লকডাউনের তৃতীয় দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৬২১ জন। শুক্রবার গুরুত্বপূর্ণ কারণ ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানীজুড়ে ৩২০ জনকে গ্রেফতার করা হয়েছিল।

এদিকে লকডাউনের চতুর্থ দিনে করোনার সংক্রমণরোধী বিধি-নিষেধ অমান্য করায় সারা দেশে র‍্যাবের সহায়তায় পরিচালিত ৫৬টি ভ্রাম্যমাণ আদালত ৪৩৮ জনকে ৪ লাখ ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করেছে।

তিনি বলেন, লকডাউনে বিধিনিষেধ কার্যকর এবং জনসচেতনতা বাড়াতে দেশব্যাপী মাঠে আছে র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে শনিবার দেশব্যাপী ১৮৭টি টহল ও ২১১টি চেকপোস্ট পরিচালনা করা হয়।

এএসপি ইমরান জানান, বিধিনিষেধ অমান্য করায় শনিবার দেশব্যাপী পরিচালিত ৫৬টি ভ্রাম্যমাণ আদালত ৪৩৮ জনকে ৪ লাখ ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করেছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় ৩ হাজার মাস্ক বিতরণ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়। পাশাপাশি ৩০ জন অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা দেয়া হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন