🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

মেসি আমার চেয়ে এগিয়ে, সে নাম্বার ওয়ান: নেইমার

messi 52
❏ সোমবার, জুলাই ৫, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- কোপা আমেরিকায় দুর্দান্ত ছন্দে রয়েছেন নেইমার জুনিয়র। ব্রাজিলের পক্ষে তিন গোল করে দলকে নিয়ে এসেছেন সেমিফাইনালে। টানা দ্বিতীয় শিরোপা জিততে আর দুটি ম্যাচে জয় চাই সেলেকাওদের।

সে ক্ষেত্রে তাদের সবচেয়ে বড় বাধা হতে পারে লিওনেল মেসির আর্জেন্টিনা। ব্রাজিলের পর তারাই টুর্নামেন্টের সেরা দল। ফাইনালে দেখা হতে পারে দক্ষিণ আমেরিকান ফুটবলের দুই হেভিওয়েটের।

মাঠের লড়াইয়ে দেখা হওয়ার আগে মেসিকে প্রশংসায় ভাসালেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। বরাবরের মতো জানিয়েছেন মেসি-ই তার ফুটবল আইডল।

নিজের পারফরম্যান্সে বিশ্বকে মন্ত্রমুগ্ধ করে রাখা এই ফরোয়ার্ড জানিয়েছেন মেসিসহ আর কোন কোন খেলোয়াড় তাকে মুগ্ধ করে। সেমিফাইনালের আগে অনুশীলনের ফাঁকে এক সাক্ষাৎকারে নেইমার জানালেন তার চেয়েও টেকনিক্যালি ভালো ফুটবলার কে কে।

ফুটবল সাইট ‘ও মাই গোল’ কে এই প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) তারকা বলেন, ‘আমার চেয়ে টেকনিক্যাল? আমার চেয়ে ভালো…? আমি ঠিক জানি না। বিনয়ের সঙ্গে জানাতে চাই যে বিশ্বের অন্যতম টেকনিক্যালি দক্ষ খেলোয়াড় হিসেবে নিজেকে ভাবি আমি।’

এটা বলার পরই নেইমার বেছে নেন নিজের আদর্শ ও সাবেক বার্সেলোনা সতীর্থকে, ‘আমি তারপরও বলব মেসি। ও এমন একজন যার সঙ্গে আমি সব সময় খেলতে চাই। মেসি-ই পরিষ্কারভাবে আমার চেয়ে এগিয়ে, কারণ ও নাম্বার ওয়ান। সবার চেয়ে সেরা। বিশ্বের সব ক্লাব ও সব খেলোয়াড় তাকে ভালোবাসে। সবাই তার সঙ্গে খেলতে চায়।’

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। এরপর মেসির সাথে জুটি বেঁধে খেলেন ২০১৭ সাল পর্যন্ত। সেই সময়টাতে দুজনের মধ্যে দারুণ সখ্যতা গড়ে ওঠে। অতীতে নেইমার গণমাধ্যমে বলেছেন, মেসির কাছ থেকে অনেক কিছু শিখেছেন তিনি। যেটা তাকে এই পর্যায়ে আসতে সহায়তা করেছে।

বার্সার পাট চুকিয়ে ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে নাম লেখান নেইমার। এরপর গত মৌসুমে গুঞ্জন শোনা যায়, ফের কাতালান ক্লাবে যোগ দিচ্ছেন এই ব্রাজিলিয়ান তারকা। খেলতে চান মেসির সাথে। তবে সেটা আপাতত সম্ভব না। কারণ পিএসজির সাথে নতুন চুক্তি করে ফেলেছেন তিনি।

ওদিকে, চুক্তির মেয়াদ শেষ হওয়ায় বর্তমানে ফ্রি আছেন মেসি। স্বাধীনভাবে যোগ দিতে পারবেন যে কোনো ক্লাবে। সেক্ষেত্রে কেউ কোনো হস্তক্ষেপ করতে পারবে না। তাই পিএসজি এই সুযোগটা কাজে লাগাতে চাইছে। নাসের আল খেলাইফির মালিকানাধীন দলটি ছয়বারের ব্যালন ডি অর জয়ীকে পাওয়ার জন্য জন্য টাকার বস্তা নিয়ে বসে আছে।

মেসির সাথে খেলার সুবিধাটা বোধহয় এখনও ভুলেননি নেইমার। তাই পিএসজির মতো তিনি নিজেও মেসির প্রতি নিজের আগ্রহের কথা জানিয়ে দিলেন, ‘স্পষ্টভাবে বলে দিতে চাই, আমি মেসির সাথে খেলতে চাই।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন