• আজ শনিবার, ১৬ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩১ জুলাই, ২০২১ ৷

৯ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দৌয়ার জাল পুড়িয়ে ধ্বংস

fire 34
❏ সোমবার, জুলাই ৫, ২০২১ দেশের খবর, রংপুর

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে নিষিদ্ধ চায়না দৌয়ার জালসহ একটি পিকআপ আটক করে পৌরসভার ট্রাফিক সদস্যরা। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮৪ পিচ চায়না দৌয়ার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা যায়, সোমবার (০৫ জুলাই) শাহজাদপুর পৌরসভা কার‌্যালয়ের সামনে পৌর ট্রাফিক পুলিশ (চুক্তিভিত্তিক) আলামিন হোসেন ও মিজানুর রহমান যানচলাচল স্বাভাবিক রাখায় কাজ করার সময় একটি মালবাহী পিকআপ ভ্যানকে থামায়।

পরে সেখানে নিষিদ্ধ চায়না দৌয়ার জাল দেখতে পেয়ে সেগুলো আটকায় এবং পৌর কর্তৃপক্ষের মাধ্যমে উপজেলা মৎস্য কর্মকর্তা সাথী রানী নিয়োগীকে খবর দেন।

পরে উপজেলা মৎস্য কর্মকর্তা সাথী রানী নিয়োগী ঘটনাস্থলে উপস্থিত হয়ে সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাসুদ হোসেন কে জানান।

পরে সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাসুদ হোসেন এসআই আবু তাহের সহ পুলিশের একটি দল নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। তৎক্ষনিক ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জাল ব্যাবসায়ী উপজেলার গুপিনাথপুর গ্রামের হাজী মোঃ দুলালের ছেলে ইয়ামিন (২৬) কে ৫ হাজার টাকা জরিমানা ও আটককৃত ১৮৪ পিচ নিষিদ্ধ চায়না দৌয়ার জাল পুড়িয়ে ধ্বংস করার নির্দেশ দেন।

পরে পাইলট হাইস্কুল মাঠে জালগুলো উপজেলা মৎস্য কর্মকর্তা সাথী রানী নিয়োগী ও সহকারি কমিশনার (ভুমি) মাসুদ হোসেন এর উপস্থিতিতে ১৮৪ পিচ নিষিদ্ধ চায়না দৌয়ার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

শাহজাদপুর পৌরসভার ট্রাফিক পুলিশ (চুক্তিভিত্তিক) আলামিন হোসেন জানান, দিনের বেলা পৌর সদরের প্রধান সড়ক দিয়ে ট্রাক পিকআপ চলাচল নিষিদ্ধ থাকায় আমরা পিকআপটি থামাই এবং বাইপাস সড়ক দিয়ে যাওয়ার নির্দেশ দেই।

এসময় পিকআপ চালক এবং আরোহীর সাথে কথোপকথোনে সন্দেহ হলে পিকআপে রাখা মালামাল পরীক্ষা করে দেখি পিকআপে রাখা মালামাল নিষিদ্ধ মাছ ধরা জাল। তৎক্ষনাত আমরা উর্ধতন কর্তৃপক্ষকে জানাই এবং তারা ব্যবস্থা গ্রহন করেন।

শাহজাদপুর উপজেলা মৎস্য কর্মকর্তা সাথী রানী নিয়োগী বলেন, উপজেলার মৎস্য সম্পদ রক্ষায় মৎস্য অফিস কঠোর অবস্থানে রয়েছে। আমরা ইতিমধ্যেই বেশকয়েকটি অভিযান পরিচালনা করে বিক্রি নিষিদ্ধ চোয়না দৌয়ার ও কারেন্ট জাল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পুড়িয়ে ধ্বংস করেছি। এরই ধারাবাহিকতায় আজ জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস ও জাল ব্যবাসায়ীকে ১৯৫০ সালের মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইনের ৫/খ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন