• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

করোনা মোকাবিলায় সম্মিলিতভাবে কাজ করে যাবে সেনাবাহিনী: সেনাপ্রধান

army6464
❏ মঙ্গলবার, জুলাই ৬, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ময়মনসিংহ জেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (৬ জুলাই) বেলা ১২ টার দিকে শহরের টাউন হল মোড় এলাকায় সরেজমিনে পরিদর্শণ করেন এবং সেখানে কর্তব্যরত সেনাসদস্যদের সাথে কুশল বিনিময় করেন। তখন স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে সার্বিক ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন।

এ সময় সেনাবাহিনী প্রধান ময়মনসিংহ এলাকায় চলমান অপারেশন কোভিড শিল্ডের দ্বিতীয় পর্বে সেনাবাহিনী, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা ও কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সব সময় জনগণের পাশে থাকবে এবং প্রধানমন্ত্রী ও বাংলাদেশ সরকারের দিকনির্দেশনায় করোনা মহামারি মোকাবিলায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সম্মিলিতভাবে কাজ করে যাবে।

তখন জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং ও ডকট্রিন কমান্ড লেফটেনেন্ট জেনারেল এস এম মতিউর রহমান, ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন ও ময়মনসিংহ স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

সরকারি সিদ্ধান্তে গত ১ জুলাই থেকে সারাদেশে চলছে কঠোর বিধিনিষেধ। কারোনার সংক্রমণ রোধে বিধিনিষেধের প্রথম দিন থেকেই অসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের সেনাসদস্যরা ময়মনসিংহ জেলায় নিয়মিত টহল পরিচালনা করছেন।

পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্ত দুস্থ পরিবারদের মাঝে নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করছে। এছাড়া বিভিন্ন এলাকায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে চিকিৎসা প্রদান করছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন