• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

কক্সবাজারে বিয়ের তিনদিন আগে অ্যাসিডে ঝলসে দিল তরুণীকে

police 52
❏ মঙ্গলবার, জুলাই ৬, ২০২১ Uncategorized

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের রামুতে দুর্বৃত্তের ছোড়া অ্যাসিডে এক তরুণীর মুখ ঝলসে গেছে। তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, লাল বেনারসিতে আগামী শুক্রবার (৯ জুলাই) বধূ সেজে বিয়ের পিঁড়িতে বসে শ্বশুরবাড়ি যাওয়ার কথা ছিল তৈয়বার। নিমিষেই সেই স্বপ্ন ভেঙ্গে দিল দুর্বৃত্তরা। রাতের আঁধারে দুর্বৃত্তদের ছোরা অ্যাসিডে তার চোখ-মুখ ঝলসে গেছে। বিয়ের পিঁড়িতে তো বসা হলোই না, এখন যন্ত্রণায় কক্সবাজার সদর হাসপাতালে কাতরাচ্ছেন তৈয়বা।

মঙ্গলবার (৬ জুলাই) ভোর ৪টার দিকে কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের মাঝিরকাটা গ্রামে এই অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে।

অ্যাসিডে দগ্ধ তৈয়বা (১৮) মাঝিরকাটা গ্রামের মোজাফ্ফর আহমদের মেয়ে। অ্যাসিডে তার ডান চোখ ও মুখমণ্ডল প্রচণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। বিয়ের পিঁড়িতে বসার দুদিন আগে এমন ঘটনায় হতবিহ্বল পরিবারটি।

তৈয়বার বাবা মোজাফ্ফর আহামদ বলেন, প্রতিদিনের মতো মঙ্গলবার ভোরে প্রকৃতির ডাকে সাড়া দিতে মায়ের সঙ্গে বের হন তৈয়বা। কিছু বুঝে ওঠার আগেই তৈয়বার মুখে অ্যাসিড ছুড়ে মারে আগে থেকে ওতপেতে থাকা দুর্বৃত্তরা। ঘটনার পরপরই তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

মোজাফ্ফরের অভিযোগ, পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার বাদশা মিয়ার ছেলে নুরুল আবছার ও মো. ফরিদ তার মেয়ের ওপর অ্যাসিড ছুড়ে মেরেছেন।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬নম্বর ওয়ার্ড মাঝিরকাটা এলাকার সদস্য (মেম্বার) কামাল হোসেন ভিকটিমের পরিবারের বরাত দিয়ে বলেন, দিন ১৫ আগে পার্শ্ববর্তী গ্রামের এক ছেলের সঙ্গে তৈয়বার বিয়ের কথা ঠিক হয়। এরই মাঝে বাদশা মিয়ার ছেলেরা মেয়ের শ্বশুরবাড়ি গিয়ে তাকে ওই পরিবারের বৌ না বানাতে হুমকি দেন। এ নিয়ে সালিশ বসার কথা থাকলেও তিনি (মোজাফ্ফর) চাষের কাজে ব্যস্ত থাকায় আর আসেননি। মঙ্গলবার ভোরে অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল আলম বলেন, অ্যাসিড নিক্ষেপের খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরিবারের সঙ্গে কথা বলে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান শুরু হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন